দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

দেশে করোনায় মৃতের সংখ্যা ১ লক্ষ ছাড়াল, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৯,৪৭৬ জন আক্রান্ত

দেশে করোনায় মৃতের সংখ্যা ১ লক্ষ ছাড়াল, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৯,৪৭৬ জন আক্রান্ত

বিশ্বের তৃতীয় দেশ হিসেবে ভারতে করোনায় মৃতের সংখ্যা ১ লক্ষ ছাড়িয়ে গেল,

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। ইতিমধ্যেই, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। পাশাপাশি বাড়ছে মৃত্যুর সংখ্যাও। দেশে করোনা মৃতের সংখ্যা ১ লক্ষ ছাড়াল। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৯,৪৭৬ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬৪ লক্ষ ৭৩ হাজার ৫৪৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১০৬৯ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৮৪২ জন।

বিশ্বে করোনায় মৃতের সংখ্যায় ৩ নম্বরে রয়েছে ভারত। আমেরিক ও ব্রাজিলের পর এবার ভারতে মৃতের সংখ্যা ১ লক্ষ পার করল। আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৪৪ হাজার ৯৯৬ জন। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৫৪ লক্ষ ২৭ হাজার ৭০৬ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৩২ হাজার ৬৭৫। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭ কোটি ৭৮ লক্ষ ৫০ হাজার ৪০৩। দৈনিক সংক্রমণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সুস্থ হওয়ার হার। দেশে সুস্থতার হার ৮৩.৮ শতাংশ। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের রিপোর্ট জানাচ্ছে, করোনা থেকে সুস্থতার হারে ভারত কিন্তু বিশ্বের এক নম্বরে অবস্থান করছে। মৃত্যুর হার ভারতে ১.৬ শতাংশ।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক ও তামিলনাড়ুতে ৷ সবচেয়ে ক্ষতিগ্রস্তদের তালিকায় প্রথমেই নাম মহারাষ্ট্রের। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লক্ষ ১৬ হাজার ৫১৩ আর মৃত্যু হয়েছে ৩৭,৪৮০ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৫,৫৯১ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ৭ লক্ষ ৬ হাজার ৭৯০ জন। মৃত্যু হয়েছে ৫,৯০০ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লক্ষ ৮ হাজার ৮৮৫ আর মৃত্যু হয়েছে ৯,৬৫৩ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৮৫ হাজার ৬৭২ জন। সেখানে মৃত্যু হয়েছে ৫,৪৩৮ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লক্ষ ২০ হাজার ৬৩০ আর মৃত্যু হয়েছে ৯,১১৯ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৪ লক্ষ ৬ হাজার ৯৯৫ জন। মৃত্যু হয়েছে ৫,৯১৭ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৬৩ হাজার ৬৩৪, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫,০৭০। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৯৭ হাজার ৩২৭ জন আর মৃত্যু হয়েছে ১,১৫৩ জনের। বিহারে আক্রান্তের সংখ্যা ১,৮৫,৪৩৬ আর মৃত্যু হয়েছে ৯১০ জনের।

Published by: Ananya Chakraborty
First published: October 3, 2020, 10:53 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर