corona virus btn
corona virus btn
Loading

ভাঙল সমস্ত রেকর্ড ! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত প্রায় ৭০ হাজার, মোট সংক্রমণের সংখ্যা ৩০ লক্ষ ছুঁইছুঁই

ভাঙল সমস্ত রেকর্ড ! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত প্রায় ৭০ হাজার, মোট সংক্রমণের সংখ্যা ৩০ লক্ষ ছুঁইছুঁই

টেস্টের হার বাড়াতে বাড়াতে শুক্রবার নতুন মাইলস্টোন ছুঁল ভারত

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। চলছে আনলক ৩, একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে দেশ। কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। মহামারী আবহে আজ দেশ জুড়ে পালিত হচ্ছে গণেশ চতুর্থী। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩০ লক্ষ ছুঁইছুঁই। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬৯,৮৭৮ জন। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৯ লক্ষ ৭৫ হাজার ৭০১ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত।

আমেরিকা ও ব্রাজিলের থেকে বর্তমানে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস ৷ মাত্র ১৬ দিনে ১০ লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন ৷ অথচ ব্রাজিলে ২০ থেকে ৩০ লক্ষ হতে প্রায় ২৩ দিন সময় লেগেছিল ৷ আমেরিকায় সময় লেগেছিল প্রায় ২৮ দিন ৷ প্রথমে ভারতে ১০ লক্ষ আক্রান্ত হয়েছিল ১৩৮ দিনে ৷ কিন্তু এরপর সংক্রমণ ছড়ানোর গতি হু হু করে বেড়ে যায় ৷ ১০ লক্ষ থেকে ২০ লক্ষ হতে সময় লেগেছিল ২১ দিন৷

আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৯৭ হাজার ৩৩০ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৯৪৫ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৫,৭৯৪। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ২২ লক্ষ ২২ হাজার ৫৭৭ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ২৩ হাজার ৮৩৬। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩ কোটি ৪৪ লক্ষ ৯১ হাজার ৭৩। দৈনিক সংক্রণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সংক্রমণ ও সুস্থ হওয়ার হার।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু, অন্ধ্র প্রদেশ ও দিল্লির ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লক্ষ ৭ হাজার ৪৫০ আর মৃত্যু হয়েছে ২১,৬৯৮ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৪,১৬১ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লক্ষ ৬৭ হাজার ৪৩০ আর মৃত্যু হয়েছে ৬,৩৪০ জনের। এর পরেই রয়েছে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ৩ লক্ষ ৩৪ হাজার ৯৪০ জন। মৃত্যু হয়েছে ৩,০৯২ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৫৮ হাজার ৬০৪ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪,২৭০ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লক ৬৪ হাজার ৫৪৬ আর মৃত্যু হয়েছে ৪,৫২২ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১ লক্ষ ৭৭ হাজার ২৩৯ জন । মৃত্যু হয়েছে ২,৭৯৭ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩২ হাজার ৩৬৪, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২,৬৮৯। গুজরাতে আক্রান্তের সংখ্যা ৮৪,৩১১ আর মৃত্যু হয়েছে ২ হাজার ৮৬৭ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ১ হাজার ৮৬৫ জন আর মৃত্যু হয়েছে ৭৪৪ জনের।

Published by: Ananya Chakraborty
First published: August 22, 2020, 10:46 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर