দেশ

corona virus btn
corona virus btn
Loading

ভাঙল সমস্ত রেকর্ড ! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৬২ হাজারের বেশি, মোট সংক্রমণের সংখ্যা ২০ লক্ষ ছড়াল

ভাঙল সমস্ত রেকর্ড ! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৬২ হাজারের বেশি, মোট সংক্রমণের সংখ্যা ২০ লক্ষ ছড়াল

মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪১,৫৮৫

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। শুরু হয়ে গিয়েছে আনলক ৩, একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশ। কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ ছড়াল। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬২,৫৩৮ জন। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২০ লক্ষ ২৭ হাজার ০৭৪ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত। আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ০৭ হাজার ৩৮৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৮৮৬ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪১,৫৮৫। মৃতের সংখ্যার নিরিখে বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ১৩ লক্ষ ৭৮ হাজার ১০৫ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫ লক্ষ ৭৪ হাজারের বেশি। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ২ কোটি ২৭ লক্ষ ২৪ হাজার ১৩৪।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু, অন্ধ্র প্রদেশ ও দিল্লির ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ৭৯ হাজার ৭৭৯ আর মৃত্যু হয়েছে ১৬,৭৯২ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১,৫১৪ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লক্ষ ৭৯ হাজার ১৪৪ আর মৃত্যু হয়েছে ৪,৫৭১ জনের। এর পরেই রয়েছে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ১ লক্ষ ৯৬ হাজার ৭৮৯ জন। মৃত্যু হয়েছে ১,৭৫৩ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৪১ হাজার ৫৩১ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪,০৫৯ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক ৫৮ হাজার ২৫৪ আর মৃত্যু হয়েছে ২,৮৯৭ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১ লক্ষ ৮ হাজার ৯৭৪ জন । মৃত্যু হয়েছে ১,৯১৮ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৮৬ হাজার ৭৫৪, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,৯০২। গুজরাতে আক্রান্তের সংখ্যা ৬৭,৬৯৯ আর মৃত্যু হয়েছে ২ হাজার ৫৮৩ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫,২৫৭ জন আর মৃত্যু হয়েছে ৬০১ জনের।

Published by: Ananya Chakraborty
First published: August 7, 2020, 10:30 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर