corona virus btn
corona virus btn
Loading

দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লক্ষ ১২ হাজার ৩৫৯, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৫৬০৯

দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লক্ষ ১২ হাজার ৩৫৯, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৫৬০৯

এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয়েছে ৩,৪৩৫ জনের আর সুস্থ হয়েছেন ৪৫ হাজার ৩০০

  • Share this:

#নয়াদিল্লি: সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫,৬০৯ জন। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১লক্ষ ১২ হাজার ৩৫৯। বিশ্ব সংক্রমণের নিরিখে ভারত ১১ নম্বরে রয়েছে। এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয়েছে ৩,৪৩৫ জনের আর সুস্থ হয়েছেন ৪৫হাজার ৩০০।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক জায়গা হচ্ছে মহারাষ্ট্র, গুজরাত ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৩৯ হাজার ২৯৭ আর মৃত্যু হয়েছে ১,৩৯০ জনের৷ আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে এখনও মোট আক্রান্তের সংখ্যা ১৩,১৯১ আর মৃত্যু হয়েছে ৮৭ জনের। এর পরেই রয়েছে গুজরাত, এ রাজ্যে আক্রান্ত ১২ হাজার ৫৩৭ জন। আর মৃত্যু হয়েছে ৭৪৯ জনের। দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১১,০৮৮ আর মৃত্যু হয়েছে ১৭৬ জনের।

মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ৫,৭৩৫ জন। সেখানে মৃত্যু হয়েছে ২৬৭ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ৬,০১৫ জন। মৃত্যু হয়েছে ১৪৭ জনের। উত্তরপ্রদেশে ৫,১৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১২৭ জনের। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩,১০৩।

Published by: Ananya Chakraborty
First published: May 21, 2020, 10:34 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर