দেশ

corona virus btn
corona virus btn
Loading

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লক্ষ ছাড়াল, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৮২,১৭০, মৃত আরও ১০৩৯

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লক্ষ ছাড়াল, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৮২,১৭০, মৃত আরও ১০৩৯

ভারতে গত ১১ দিনে সুস্থ হয়েছেন ১০ লক্ষ করোনা আক্রান্ত ৷

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। পাশাপাশি বাড়ছে মৃত্যুর সংখ্যাও। ইতিমধ্যেই, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লক্ষ ছাড়াল। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮২,১৭০ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬০ লক্ষ ৭৪ হাজার ৭০২ জন।

আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৬২ হাজার ৬৪০ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১০৩৯ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯৫,৫৪২। এই নিয়ে টানা ২৭ দিন ভারতে দৈনিক মৃতের সংখ্যা ১০০০ ছারাচ্ছে। বিশ্বে করোনায় মৃতের সংখ্যায় ৩ নম্বরে রয়েছে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৫০ লক্ষ ১৬ হাজার ৫২০ জন। ভারতে গত ১১ দিনে সুস্থ হয়েছেন ১০ লক্ষ করোনা আক্রান্ত। তথ্য দিয়ে দাবি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৭ লক্ষ ৯ হাজার ৩৯৪। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭ কোটি ১৯ লক্ষ ৬৭ হাজার ২৩০। দৈনিক সংক্রমণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সুস্থ হওয়ার হার। দেশে সুস্থতার হার ৮২.৬ শতাংশ। মৃত্যুর হার ভারতে ১.৬ শতাংশ।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক ও তামিলনাড়ুতে ৷ সবচেয়ে ক্ষতিগ্রস্তদের তালিকায় প্রথমেই নাম মহারাষ্ট্রের। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লক্ষ ৩৯ হাজার ২৩২ আর মৃত্যু হয়েছে ৩৫,৫৭১ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮,০৫৬ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ৬ লক্ষ ৭৫ হাজার ৬৭৪ জন। মৃত্যু হয়েছে ৫,৭০৮ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৮০ হাজার ৮০৮ আর মৃত্যু হয়েছে ৯,৩১৩ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৭১ হাজার ১১৪ জন। সেখানে মৃত্যু হয়েছে ৫,২৩৫ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ৭৫ হাজার ৫৬৬ আর মৃত্যু হয়েছে ৮,৫৮২ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৩ লক্ষ ৮৭ হাজার ৮৫ জন। মৃত্যু হয়েছে ৫,৫৯৪ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৪৭ হাজার ৪২৫, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,৭৮১। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৮৭ হাজার ২১১ জন আর মৃত্যু হয়েছে ১,১০৭ জনের। বিহারে আক্রান্তের সংখ্যা ১,৭৮,৭০২ আর মৃত্যু হয়েছে ৮৮৮ জনের।

Published by: Ananya Chakraborty
First published: September 28, 2020, 9:56 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर