corona virus btn
corona virus btn
Loading

সমস্ত রেকর্ড ভেঙে চুরমার! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত প্রায় ৫০ হাজার, মৃতের সংখ্যা বেড়ে ৩০,৬০১

সমস্ত রেকর্ড ভেঙে চুরমার! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত প্রায় ৫০ হাজার, মৃতের সংখ্যা বেড়ে ৩০,৬০১

বিশ্বে করোনায় মৃত্যুর নিরিখে ৬ নম্বর স্থানে রয়েছে ভারত ৷

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। আনলকের দ্বিতীয় পর্বে একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশের বিভিন্ন রাজ্য৷ কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৪৯,৩১০ জন। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১২ লক্ষ ৮৭ হাজার ৯৪৫ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৬৩৫ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩০,৬০১। বিশ্বে মৃত্যুর নিরিখে ৬ নম্বর স্থানে রয়েছে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৮ লক্ষ ১৭ হাজার ২০৮ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লক্ষ ৪৭ হাজার ৫০২ আর মৃত্যু হয়েছে ১২,৮৫৪ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯,৮৯৫ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৯২ হাজার ৯৬৪ আর মৃত্যু হয়েছে ৩,২৩২ জনের। এর পরেই রয়েছে দিল্লি, এ রাজ্যে আক্রান্ত ১ লক্ষ ২৭ হাজার ৩৬৪ জন। মৃত্যু হয়েছে ৩,৭৪৫ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮০,৮৬৩ আর মৃত্যু হয়েছে ১,৬১৬ জনের।

অন্ধ্রপ্রদেশে সংক্রমিত হয়েছেন ৭২,৭১১ জন। সেখানে মৃত্যু হয়েছে ৮৮৪ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৫৮,১০৪ জন । মৃত্যু হয়েছে ১,১২৮৯ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ৫২,৪৭৭ আর মৃত্যু হয়েছে ২ হাজার ২৫২ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৫১ হাজার ৭৫৭, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,২৫৫। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫০,৮২৬ জন আর মৃত্যু হয়েছে ৪৪৭ জনের।

Published by: Ananya Chakraborty
First published: July 24, 2020, 10:17 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर