দেশ

corona virus btn
corona virus btn
Loading

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫.৪ লক্ষ ছাড়াল, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৯,৪৫৯ জন

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫.৪ লক্ষ ছাড়াল, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৯,৪৫৯ জন

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩৮০ জনের, মোট মৃতের সংখ্যা বেড়ে ১৬,৪৭৫

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। লকডাউনের দু-মাস অতিক্রান্ত হওয়ার পরেও দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যায় লাগাম টানা যায়নি। পঞ্চম লকডাউন বা যাকে আনলক প্রথম পর্ব বলা হচ্ছে, তাতে একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশের বিভিন্ন রাজ্য৷ কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে দেশ। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে।

স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৯,৪৫৯ জন। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ৪৮ হাজার ৩১৮ জন। বিশ্ব সংক্রমণের চতুর্থ স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩৮০ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬,৪৭৫। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩ লক্ষ ২১ হাজার ৭২২। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে রয়েছে ভারত।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক স্থানে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়াল। এখন মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৬৫ হাজার ৬২৬ আর মৃত্যু হয়েছে ৭,৪২৯ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫,৪৯৩ জন। আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে দিল্লি। সেখানে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৮৩,০৭৭ আর মৃত্যু হয়েছে ২,৬২৩ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু, এ রাজ্যে আক্রান্ত ৮২ হাজার ২৭৫ জন। মৃত্যু হয়েছে ১,০৭৯ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ৩১,৩২০ আর মৃত্যু হয়েছে ১,৮০৮ জনের।

উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ২২,১৪৭ জন । মৃত্যু হয়েছে ৬৩৯ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ২৮৩ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩৯ জন। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ১৭,২৭১ জন। মৃত্যু হয়েছে ৩৯৯ জনের। তেলেঙ্গানা সংক্রমিত হয়েছেন ১৪,৪১৯ জন। সেখানে মৃত্যু হয়েছে ২৪৭ জনের।

Published by: Ananya Chakraborty
First published: June 29, 2020, 10:23 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर