corona virus btn
corona virus btn
Loading

হু হু করে বাড়ছে সংক্রমণ, আবারও বিধিনিষেধ কঠোর করার সিদ্ধান্ত এই ৪ রাজ্যের

হু হু করে বাড়ছে সংক্রমণ, আবারও বিধিনিষেধ কঠোর করার সিদ্ধান্ত এই ৪ রাজ্যের

আবারও বিধিনিষেধ কঠোর করার সিদ্ধান্ত নিয়েছে তামিলনাড়ু, পাঞ্জাব, কেরল, ঝাড়খণ্ড

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। লকডাউনের দু মাস অতিক্রান্ত হওয়ার পরেও দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যায় লাগাম টানা যায়নি। পঞ্চম লকডাউন বা যাকে আনলক প্রথম পর্ব বলা হচ্ছে, তাতে একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশের বিভিন্ন রাজ্য৷ কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে দেশ। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে।

এই মুহূর্তে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ‌৯৭ হাজার ০০১। এদিকে ব্রিটেনে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ‌৯১ হাজার ৪০৯। তার মানে ভারত করোনা আক্রান্তের নিরিখে তালিকায় উঠে এল চার নম্বরে। সামনে শুধু রয়েছে আমেরিকা, ব্রাজিল ও রাশিয়া। সব মিলিয়ে ভারতের পরিস্থিতি দিন দিন আরও জটিল হচ্ছে। এই পরিস্থিতিতে আবারও বিধিনিষেধ কঠোর করার সিদ্ধান্ত নিয়েছে তামিলনাড়ু, পাঞ্জাব, কেরল, ঝাড়খণ্ড। সেই সঙ্গে বেশ কিছু রাজ্য আবার পুরো লকডাউন করার কথা ভাবছে।

পঞ্জাব- পঞ্জাবের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে যে আগামী দুই মাসে করোনার রোগীর সংখ্যা মারাত্মকভাবে বাড়বে। এমন পরিস্থিতিতে পঞ্জাব সরকার ফের একবার বহু ধরণের বিধিনিষেধ কঠোর করছে। সরকার সাপ্তাহিক ছুটি ও ছুটিতে কঠোর লকডাউনের নির্দেশ দিয়েছে। এমনকি দিল্লি থেকে যারা রাজ্যে ফিরছেন তাঁদের জন্যও কঠোর নিষেধাজ্ঞার কথা বিবেচনা করছে রাজ্য সরকার।

তামিলনাড়ু- তামিলনাড়ুতে এখনও পর্যন্ত মোট ৩৮,৭১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৭০ শতাংশ, অর্থাৎ ২৭,৩৯৮ জনই চেন্নাইয়ের বাসিন্দা। রাজ্যের ৩৪৯ জন কোভিডে মৃতের মধ্যে ২৭৯ জনই চেন্নাইয়ের। ফলে পরিস্থিতি যে উদ্বেগজনক সে বিষয়ে কোনও সন্দেহ নেই। তামিলনাড়ুতেও দিনে দিনে বাড়ছে করোনার সংক্রমণ। এমন পরিস্থিতিতে মাদ্রাজ হাইকোর্ট সরকারকে জিজ্ঞাসা করেছেন কেন না শুধু চেন্নাইকে লকডাউন করে দেওয়া হয়।

কেরল- ভক্ত-দর্শনার্থীদের জন্য এখনই খুলছে না শবরীমালা মন্দির। আপাতত মন্দির খোলার সিদ্ধান্ত স্থগিত রেখেছে কেরলের সরকার। রাজ্যে এখন পর্যন্ত করোনার মোট ১২৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। রাজ্যে এই বিপজ্জনক ভাইরাসের কারণে মৃত্যু হয়েছে ১৮ জনের।

ঝাড়খণ্ড- গত ২৪ ঘণ্টায় ঝাড়খণ্ডে ৪৮ জন আক্রান্ত হয়েছেন। এই বৃদ্ধির জেরে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৫৯৯। এর মধ্যে ১৩১১ জন পরিযায়ী শ্রমিক, যারা দেশের বিভিন্ন অঞ্চল থেকে ঘরে ফিরে এসেছেন।

Published by: Ananya Chakraborty
First published: June 12, 2020, 10:26 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर