• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Coronavirus Update: সমস্ত রেকর্ড ভেঙে চুরমার! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৩ লক্ষ ১৫ হাজার

Coronavirus Update: সমস্ত রেকর্ড ভেঙে চুরমার! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৩ লক্ষ ১৫ হাজার

দেশে প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে করোনা সংক্রমণ। আমেরিকাকেও দৈনিক সংক্রমণে পিছনে ফেলল ভারত

দেশে প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে করোনা সংক্রমণ। আমেরিকাকেও দৈনিক সংক্রমণে পিছনে ফেলল ভারত

দেশে প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে করোনা সংক্রমণ। আমেরিকাকেও দৈনিক সংক্রমণে পিছনে ফেলল ভারত

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা এবার ৩ লক্ষ ছাড়াল ৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৫ হাজার ৭৩৫ জন। দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ৫৯ লক্ষ ২৪ হাজার ৯৮৯ জন। আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ পেরিয়েছে। বর্তমানে আমেরিকার থেকে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস৷ পরিস্থিতি ক্রমশই ভয়াবহ আকার ধারণ করেছে৷

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২,১০১ জনের। যা মার্চের শুরুতেও দেশের দৈনিক মৃত্যু থাকছিল ১০০-১৫০ ঘরে। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৮৪ হাজার ৬৭২ জনের। দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১,৩৪,৪৯,৪২৬ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২২ লক্ষ ৮৪ হাজার ৪১১ জন। দেশে সুস্থতার হার ৮৫ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৩ কোটি ১ লক্ষ ১৯ হাজার ৩১০ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪০ লক্ষ ২৭ হাজার ৮২৭ আর মৃত্যু হয়েছে ৬১,৯১১ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭,৪৬৮ জন আর মৃত্যু হয়েছে ৫৬৮ জনের। কেরলে আক্রান্ত ১২ লক্ষ ৯৫ হাজার ০৬০ জন। মৃত্যু হয়েছে ৫,০০১। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২২,৪১৪ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ লক্ষ ২২ হাজার ২০২ আর মৃত্যু হয়েছে ১৩,৭৬২ জনের। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লক্ষ ২৫ হাজার ০৫৯ আর মৃত্যু হয়েছে ১৩,২৫৮ জনের।

    অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ৯ লক্ষ ৮৬ হাজার ৭০৩ জন। মৃত্যু হয়েছে ৭,৫১০ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৯ লক্ষ ৪২ হাজার ৫১১ জন। মৃত্যু হয়েছে ১০,৩৪৬ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ৯ লক্ষ ৩০ হাজার ১৭৯ জন। সেখানে মৃত্যু হয়েছে ১২,৮৮৭ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৬,৮৮,৯৫৬ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,৭১০। গত ২৪ ঘণ্টায় ছত্তিশগড় করোনা আক্রান্তের সংখ্যা ১৪,৫১৯ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৫,৮৮,৮১৮ আর মৃত্যু হয়েছে ৬,৪৬৭ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: