দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩৮ লক্ষ ছুঁইছুঁই, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৭৮ হাজারের বেশি

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩৮ লক্ষ ছুঁইছুঁই, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৭৮ হাজারের বেশি

মেক্সিকোকে পেছনে ফেলে বিশ্বে করোনায় মৃতের সংখ্যায় ৩ নম্বরে উঠে এসেঠে ভারত

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। মঙ্গলবার থেকে শুরু হয়েছে আনলক ৪.০, একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে দেশ। কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩৮ লক্ষ ছুঁইছুঁই। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭৮,৩৫৭ জন। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৭ লক্ষ ৬৯ হাজার ৫২৩ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত।

আমেরিকা ও ব্রাজিলের থেকে বর্তমানে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস ৷ সপ্তাহ খানেক আগেই যেখানে দৈনিক সংক্রমণ ৫০-৬০ হাজারের ঘরে থাকছিল তা গত সপ্তাহেই ৭০ হাজারের গণ্ডি পেরোয়। আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ১ হাজার ২৮২ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১০৪৫ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬৬,৩৩৩। মেক্সিকোকে পেছনে ফেলে বিশ্বে করোনায় মৃতের সংখ্যায় ৩ নম্বরে উঠে এসেঠে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ২৯ লক্ষ ১ হাজার ৯০৮ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ১২ হাজার ৩৬৭। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪ কোটি ৪৩ লক্ষ ৩৭ হাজার ২০১। দৈনিক সংক্রণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সুস্থ হওয়ার হার। দেশে সুস্থতার হার ৭৭ শতাংশ।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু, অন্ধ্র প্রদেশ ও দিল্লির ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ৮ হাজার ৩০৬ আর মৃত্যু হয়েছে ২৪,৯০৩ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৫,৭৬৫ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ৪ লক্ষ ৪৫ হাজার ১৩৯ জন। মৃত্যু হয়েছে ৪,০৫৩ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ৩৩ হাজার ৯৬৯ আর মৃত্যু হয়েছে ৭,৪১৮ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৭৭ হাজার ৬০ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪,৪৬২ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৫১হাজার ৪৮১ আর মৃত্যু হয়েছে ৫,৮৩৭ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ২ লক্ষ ৩৫ হাজার ৭৫৭ জন । মৃত্যু হয়েছে ৩,৫৪২ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৬৫ হাজার ৭২১, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,২৮৩। বিহারে আক্রান্তের সংখ্যা ১,৩৮,৩৪৯, আর মৃত্যু হয়েছে ৬২১ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩০ হাজার ৫৮৯ জন আর মৃত্যু হয়েছে ৮৪৬ জনের।

Published by: Ananya Chakraborty
First published: September 2, 2020, 2:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर