corona virus btn
corona virus btn
Loading

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪.৪ লক্ষ ছাড়াল, মৃতের সংখ্যা বেড়ে ১৪,০১১

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪.৪ লক্ষ ছাড়াল, মৃতের সংখ্যা বেড়ে ১৪,০১১

দিল্লিতে গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২,৯০৯ জন

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। লকডাউনের দু-মাস অতিক্রান্ত হওয়ার পরেও দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যায় লাগাম টানা যায়নি। পঞ্চম লকডাউন বা যাকে আনলক ওয়ান পর্ব বলা হচ্ছে, তাতে একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশের বিভিন্ন রাজ্য৷ কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে দেশ। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে।

স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৪,৯৩৩ জন। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৪০ হাজার ২১৫। বিশ্ব সংক্রমণের চতুর্থ স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩১২ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪,০১১। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ২ লক্ষ ৪৮ হাজার ১৮৯। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে রয়েছে ভারত।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক স্থানে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৩৫ হাজার ৭৯৬ আর মৃত্যু হয়েছে ৬,২৮৩ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৭২১ জন। আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে দিল্লি, সেখানে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬২,৬৫৫ আর মৃত্যু হয়েছে ২,২৩৩ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু। এ রাজ্যেও আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ছাড়িয়েছে। সেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫২,০৮৭ আর মৃত্যু হয়েছে ৭৯৪ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ২৭,৮২৫ আর মৃত্যু হয়েছে ১,৬৮৪ জনের।

উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৮,৩২২ জন । মৃত্যু হয়েছে ৫৬৯ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ১৫,২৩২ জন। মৃত্যু হয়েছে ৩৫৬ জনের। মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১২,০৭৮ জন। সেখানে মৃত্যু হয়েছে ৫২১ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ছাড়াল ১৪ হাজার ছাড়াল। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৪,৩৫৮। মৃত বেড়ে ৫৬৯ জন।

Published by: Ananya Chakraborty
First published: June 23, 2020, 11:02 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर