• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ছুঁইছুঁই, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৪,২৪৮, মৃতের সংখ্যা বেড়ে ১৯,৬৯৩

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ছুঁইছুঁই, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৪,২৪৮, মৃতের সংখ্যা বেড়ে ১৯,৬৯৩

রাশিয়াকে পিছনে ফেলে করোনা আক্রান্তের নিরিখে তৃতীয় স্থানে উঠে এসেছে ভারত

রাশিয়াকে পিছনে ফেলে করোনা আক্রান্তের নিরিখে তৃতীয় স্থানে উঠে এসেছে ভারত

রাশিয়াকে পিছনে ফেলে করোনা আক্রান্তের নিরিখে তৃতীয় স্থানে উঠে এসেছে ভারত

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। আনলকের দ্বিতীয় পর্বে একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশের বিভিন্ন রাজ্য৷ কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে দেশ। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। এবার রাশিয়াকে পিছনে ফেলে করোনা আক্রান্তের নিরিখে তৃতীয় স্থানে উঠে এসেছে ভারত ৷

    স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২৪,২৪৮ জন। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬ লক্ষ ৯৭ হাজার ৪১৩ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৪২৫ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯,৬৯৩। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৪ লক্ষ ২৪ হাজার ৪৩২। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে রয়েছে ভারত।

    দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক স্থানে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৬ হাজার ৬১৯ আর মৃত্যু হয়েছে ৮,৮২২ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬,৫৫৫ জন। আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ১ হাজার ১৫১ আর মৃত্যু হয়েছে ১,৫১০ জনের। এর পরেই রয়েছে দিল্লি, এ রাজ্যে আক্রান্ত ৯৯ হাজার ৪৪৪ জন। মৃত্যু হয়েছে ৩,০৬৭ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ৩৬,০৩৭ আর মৃত্যু হয়েছে ১,৯৪৩ জনের।

    উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ২৭,৭০৭ জন । মৃত্যু হয়েছে ৭৮৫ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ২২ হাজার ২১৬ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৫৭ জন। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ২০,১৬৪ জন। মৃত্যু হয়েছে ৪৫৬ জনের। তেলেঙ্গানা সংক্রমিত হয়েছেন ২৩,৯০২ জন। সেখানে মৃত্যু হয়েছে ২৯৫ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: