corona virus btn
corona virus btn
Loading

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪৮ লক্ষ ছড়াল, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৯২ হাজারের বেশি

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪৮ লক্ষ ছড়াল, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৯২ হাজারের বেশি

দৈনিক সংক্রণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সুস্থ হওয়ার হার

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বাড়ছে মৃত্যুর সংখ্যাও। ইতিমধ্যেই, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯২,০৭১ জন। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪৮ লক্ষ ৪৬ হাজার ৪২৭ জন।

আমেরিকা ও ব্রাজিলের থেকে বর্তমানে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস৷ এই নিয়ে টানা ৫ দিন ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যা ৯০ হাজারের ছড়াচ্ছে। সেই সঙ্গে দৈনিক মৃত্যুও রোজ এক হাজার ছাড়াচ্ছে। আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৮৬ হাজার ৫৯৮ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১১৩৬ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭৯,৭২২। বিশ্বে করোনায় মৃতের সংখ্যায় ৩ নম্বরে রয়েছে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩৭ লক্ষ ৮০ হাজার ১০৭ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৯ লক্ষ ৭৮ হাজার ৫০০। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫ কোটি ৭২ লক্ষ ৩৯ হাজার ৪২৮। দৈনিক সংক্রণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সুস্থ হওয়ার হার। দেশে সুস্থতার হার ৭৮ শতাংশ।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক ও তামিলনাড়ু ৷ সবচেয়ে ক্ষতিগ্রস্তদের তালিকায় প্রথমেই নাম মহারাষ্ট্রের। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লক্ষ ৬০ হাজার ৩০৮ আর মৃত্যু হয়েছে ২৯,৫৩১ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২২,৫৪৩ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ৫ লক্ষ ৬৭ হাজার ১২৩ জন। মৃত্যু হয়েছে ৪,৯১২ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ২ হাজার ৭৫৯ আর মৃত্যু হয়েছে ৮,৩৮১ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ১৮ হাজার ৩০৪ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪,৭৪৪ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৫৯ হাজার ৪৪৫ আর মৃত্যু হয়েছে ৭,২৬৫ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৩ লক্ষ ১২ হাজার ৩৬ জন। মৃত্যু হয়েছে ৪,৪২৯ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ২ হাজার ৭০৮, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,৯৪৫। বিহারে আক্রান্তের সংখ্যা ১,৫৮,২৮৫ আর মৃত্যু হয়েছে ৮২২ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫৮ হাজার ৫১৩ জন আর মৃত্যু হয়েছে ৯৭৪ জনের।

Published by: Ananya Chakraborty
First published: September 14, 2020, 9:13 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर