দেশ

corona virus btn
corona virus btn
Loading

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ৮৬ হাজারের বেশি, মোট মৃতের সংখ্যা ৭০ হাজার ছুঁইছুঁই

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ৮৬ হাজারের বেশি, মোট মৃতের সংখ্যা ৭০ হাজার ছুঁইছুঁই

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪০ লক্ষ ছাড়াল

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। শুরু হয়েছে আনলক ৪.০, একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে দেশ। কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪০ লক্ষ ছাড়াল। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮৬,৪৩২ জন। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪০ লক্ষ ২৩ হাজার ১৭৯ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত।

আমেরিকা ও ব্রাজিলের থেকে বর্তমানে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস ৷ দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা গত তিন দিন ধরে ৮০ হাজারের বেশি। সঙ্গে দৈনিক মৃত্যুও রোজ এক হাজার ছাড়াচ্ছে। আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ৪৬ হাজার ৩৯৫ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১০৮৯ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬৯,৫৬১। বিশ্বে করোনায় মৃতের সংখ্যায় ৩ নম্বরে রয়েছে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩১ লক্ষ ৭ হাজার ২২৩ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৫৯ হাজার ৩৪৬। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪ কোটি ৭৭ লক্ষ ৩৮ হাজার ৪৯১। দৈনিক সংক্রণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সুস্থ হওয়ার হার। দেশে সুস্থতার হার ৭৭.২ শতাংশ।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক ও তামিলনাড়ু ৷ সবচেয়ে ক্ষতিগ্রস্তদের তালিকায় প্রথমেই নাম মহারাষ্ট্রের। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ৬৩ হাজার ৬২ আর মৃত্যু হয়েছে ২৫,৯৬৪ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৯,২১৮ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ৪ লক্ষ ৭৬ হাজার ৫০৬ জন। মৃত্যু হয়েছে ৪,২৭৬ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ৫১ হাজার ৮২৭ আর মৃত্যু হয়েছে ৭,৬৮৭ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৮৫ হাজার ২২০ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪,৫১৩ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৭৯ হাজার ৪৮৬ আর মৃত্যু হয়েছে ৫,১৭০ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ২ লক্ষ ৫৩ হাজার ১৭৫ জন। মৃত্যু হয়েছে ৩,৭৬২ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৭৪ হাজার ৬৫৯, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,৪৫২। বিহারে আক্রান্তের সংখ্যা ১,৪৪,১০৪, আর মৃত্যু হয়েছে ৭০১ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩৮ হাজার ৩৯৫ জন আর মৃত্যু হয়েছে ৮৭৭ জনের।

Published by: Ananya Chakraborty
First published: September 5, 2020, 10:06 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर