corona virus btn
corona virus btn
Loading

করোনা সংক্রমণে নতুন রেকর্ড, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ১৭,২৯৬, মৃতের সংখ্যা ১৫,০০০ ছাড়াল

করোনা সংক্রমণে নতুন রেকর্ড, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ১৭,২৯৬, মৃতের সংখ্যা ১৫,০০০ ছাড়াল

করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৯০ হাজার ৪০১

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। লকডাউনের দু-মাস অতিক্রান্ত হওয়ার পরেও দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যায় লাগাম টানা যায়নি। পঞ্চম লকডাউন বা যাকে আনলক প্রথম পর্ব বলা হচ্ছে, তাতে একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশের বিভিন্ন রাজ্য৷ কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে দেশ। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে।

স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৭,২৯৬ জন। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৯০ হাজার ৪০১ জন। বিশ্ব সংক্রমণের চতুর্থ স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৪০৭ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,৩০১। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ২ লক্ষ ৮৫ হাজার ৬৩৫। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে রয়েছে ভারত।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক স্থানে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়াল। এখন মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৪৭ হাজার ৭৪১ আর মৃত্যু হয়েছে ৬,৯৩১ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪,৮৪১ জন। আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে দিল্লি। সেখানে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৭৩,৭৮০ আর মৃত্যু হয়েছে ২,৪২৯ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু, এ রাজ্যে আক্রান্ত ৭০ হাজার ৯৭৭ জন। মৃত্যু হয়েছে ৯১১ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ৩০,৫২০ আর মৃত্যু হয়েছে ১,৭৫৩ জনের।

উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ২০,১৯৩ জন । মৃত্যু হয়েছে ৬১১ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ১৬,২৯৬ জন। মৃত্যু হয়েছে ৩৭৯ জনের। মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১২,৫৯৬ জন। সেখানে মৃত্যু হয়েছে ৫৪২ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ছাড়াল ১২ হাজার। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫,৬৪৮। মৃত বেড়ে ৬০৬ জন।

Published by: Ananya Chakraborty
First published: June 26, 2020, 10:39 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर