• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • CORONAVIRUS UPDATE INDIA SEES HIGHEST EVER COVID DEATH TOLL WITH 1761 DEATHS 2 59 170 FRESH COVID 19 CASES IN 24 HOURS AC

Coronavirus Update: ফের উদ্বেগ বাড়াচ্ছে করোনা, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ২ লক্ষ ৫৯ হাজার, মৃতের সংখ্যায় রেকর্ড

দেশে প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে করোনা সংক্রমণ। পরপর ৫ দিন দৈনিক আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়াল

দেশে প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে করোনা সংক্রমণ। পরপর ৫ দিন দৈনিক আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়াল

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা ফের একবার ২ লক্ষ ছাড়াল ৷ এই নিয়ে পরপর ৫ দিন ৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ১৭০ জন। দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ৫৩ লক্ষ ২১ হাজার ৮৯। আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ২ লক্ষ পেরিয়েছে। বর্তমানে আমেরিকার থেকে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস৷ পরিস্থিতি ক্রমশই ভয়াবহ আকার ধারণ করেছে৷

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১,৭৬১ জনের। যা মার্চের শুরুতেও দেশের দৈনিক মৃত্যু থাকছিল ১০০-১৫০ ঘরে। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৮০ হাজার ৫৩০ জনের। দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১,৩১,০৮,৫৮২ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ ৩১ হাজার ৯৭৭ জন। দেশে সুস্থতার হার ৮৫.৬ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১২ কোটি ৭১ লক্ষ ২৯ হাজার ১১৩ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ লক্ষ ৯৮ হাজার ২৬২ আর মৃত্যু হয়েছে ৬০,৮২৪ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৮,৯২৪ জন আর মৃত্যু হয়েছে ৩৫১ জনের। মহারাষ্ট্র জুড়ে ইতিমধ্যেই চালু হয়েছে রাত্রিকালীন কার্ফু। কেরলে আক্রান্ত ১২ লক্ষ ৫৩ হাজার ৬৮ জন। মৃত্যু হয়েছে ৪,৯৫০। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৩,৬৪৪ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লক্ষ ৭৬ হাজার ৮৫০ আর মৃত্যু হয়েছে ১৩,৪৯৭ জনের। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লক্ষ ২ হাজার ৩৯২ আর মৃত্যু হয়েছে ১৩,১৫৭ জনের।

    অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ৯ লক্ষ ৬৮ হাজার। মৃত্যু হয়েছে ৭,৪৩৭ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ৮ লক্ষ ৭৭ হাজার ১৪৬ জন। সেখানে মৃত্যু হয়েছে ১২,৩৬১ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৮ লক্ষ ৭৯ হাজার ৮৩১ জন। মৃত্যু হয়েছে ৯,৯৯৭ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৬,৬৮,৩৫৩ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,৬০৬। গত ২৪ ঘণ্টায় ছত্তিশগড় করোনা আক্রান্তের সংখ্যা ১৩,৮৩৪ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৫,৫৮,৬৭৪ আর মৃত্যু হয়েছে ৬,০৮৩ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: