corona virus btn
corona virus btn
Loading

ছাপিয়ে গেল সব রেকর্ড, একদিনে দেশে করোনা আক্রান্ত ৫৬১১, মৃত আরও ১৪০

ছাপিয়ে গেল সব রেকর্ড, একদিনে দেশে করোনা আক্রান্ত ৫৬১১, মৃত আরও ১৪০

বিশ্ব সংক্রমণের নিরিখে ভারত ১১ নম্বরে রয়েছে

  • Share this:

#নয়াদিল্লি: সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫,৬১১ জন। যা এখনও পর্যন্ত এক দিনে সর্বোচ্চ। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৬ হাজার ৭৫০ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে ভারত ১১ নম্বরে রয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১৪০ জনের। এর জেরে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩,৩০৩। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৪২ হাজার ২৯৭।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক জায়গা হচ্ছে মহারাষ্ট্র, গুজরাত ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ১৩৬ আর মৃত্যু হয়েছে ১,৩২৫ জনের৷ আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে এখনও মোট আক্রান্তের সংখ্যা ১২,৪৪৮ আর মৃত্যু হয়েছে ৮৪ জনের। এর পরেই রয়েছে গুজরাত, এ রাজ্যে আক্রান্ত ১২ হাজার ১৪০ জন। আর মৃত্যু হয়েছে ৭১৯ জনের। দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১০,৫৫৪ আর মৃত্যু হয়েছে ১৬৮ জনের।

মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ৫,৪৬৫ জন। সেখানে মৃত্যু হয়েছে ২৫৮ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ৫,৮৪৫ জন। মৃত্যু হয়েছে ১৪৩ জনের। উত্তরপ্রদেশে ৪,৯২৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১২৩ জনের। ৯ মে পর্যন্ত রাজ্যে আক্রান্তের সংখ্যা ২৯৬১।

Published by: Ananya Chakraborty
First published: May 20, 2020, 9:34 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर