Home /News /national /
Coronavirus update: ভাঙল সব রেকর্ড! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ১.৩১ লক্ষ, মৃত্যু হয়েছে ৭৮০ জনের

Coronavirus update: ভাঙল সব রেকর্ড! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ১.৩১ লক্ষ, মৃত্যু হয়েছে ৭৮০ জনের

ভারতে এখন ১২টি রাজ্যে করোনা ভয়াবহ রূপ নিচ্ছে

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার তৃতীয় স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩১ হাজার ৭৮৭ জন। দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। ভাঙল ২০২০ সালের রেকর্ডও। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ৩০ লক্ষ ৫৭ হাজার ৮৬৩ । আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষ পার করেছে। বর্তমানে আমেরিকার থেকে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস ৷

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮০২ জনের। যা মার্চের শুরুতেও দেশের দৈনিক মৃত্যু থাকছিল ১০০-১৫০ ঘরে। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৬৭ হাজার ৬৯৪ জনের। দেশে কোভিড আক্রান্তদের সুস্থ হয়েছেন ১,১৯,১০,৭৪১ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৭৪ হাজার ২৩৩ জন। দেশে সুস্থতার হার ৯১.৬ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ৯ কোটি ৪০ লক্ষ ৯৬ হাজার ৬৮৯ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ লক্ষ ২৯ হাজার ৫৪৭ আর মৃত্যু হয়েছে ৫৭,০২৮ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৬,২৮৬ জন আর মৃত্যু হয়েছে ৩৭৬ জনের। মহারাষ্ট্র জুড়ে ইতিমধ্যেই চালু হয়েছে রাত্রিকালীন কার্ফু। কেরলে আক্রান্ত ১১ লক্ষ ৪৮ হাজার ৯৪৮ জন। মৃত্যু হয়েছে ৪,৭২৯। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৪,৩৫৩ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লক্ষ ৪০ হাজার ১৩০ আর মৃত্যু হয়েছে ১২,৭৬৭ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ৯ লক্ষ ১৫ হাজার ৮৩২ জন। মৃত্যু হয়েছে ৭,২৬৮ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লক্ষ ১৫ হাজার ৩৮৬ আর মৃত্যু হয়েছে ১২,৮৪০ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ৬ লক্ষ ৯৮ হাজার ৫ জন। সেখানে মৃত্যু হয়েছে ১১,১৫৭ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৬ লক্ষ ৫৪ হাজার ৪০৪ জন। মৃত্যু হয়েছে ৯,০০৩ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৬,০২,৮০৭ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,৩৭০। গত ২৪ ঘণ্টায় ছত্তিশগড় করোনা আক্রান্তের সংখ্যা ১০,৬৫২ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪,০৭,২৩১ আর মৃত্যু হয়েছে ৪,৫৬৩ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Death Toll, India

    পরবর্তী খবর