corona virus btn
corona virus btn
Loading

করোনা সংক্রমণে নতুন রেকর্ড, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ২০,৯০৩, মৃতের সংখ্যা বেড়ে ১৮,২১৩

করোনা সংক্রমণে নতুন রেকর্ড, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ২০,৯০৩, মৃতের সংখ্যা বেড়ে ১৮,২১৩

খুব শীঘ্রই রাশিয়াকে পিছনে ফেলে বিশ্বে করোনা আক্রান্তের নিরিখে তৃতীয় স্থানে উঠে আসতে চলেছে ভারত

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। লকডাউনের দু-মাস অতিক্রান্ত হওয়ার পরেও দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যায় লাগাম টানা যায়নি। পঞ্চম লকডাউন বা যাকে আনলক প্রথম পর্ব বলা হচ্ছে, তাতে একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশের বিভিন্ন রাজ্য৷ কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে দেশ। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। খুব শীঘ্রই এবার রাশিয়াকে পিছনে ফেলে করোনা আক্রান্তে তৃতীয় স্থানে উঠে আসতে চলেছে ভারত ৷

স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২০,৯০৩ জন। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬ লক্ষ ২৫ হাজার ৫৪৪ জন। বিশ্ব সংক্রমণের চতুর্থ স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩৭৮ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮,২১৩। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৪৯ হাজার ৮৯১। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে রয়েছে ভারত।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক স্থানে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৮৬ হাজার ৬২৬ আর মৃত্যু হয়েছে ৮,১৭৮ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬,৩২০ জন। আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯৮,৩৯২ আর মৃত্যু হয়েছে ১,৩২১ জনের। এর পরেই রয়েছে দিল্লি, এ রাজ্যে আক্রান্ত ৯২ হাজার ১৭৫ জন। মৃত্যু হয়েছে ২,৮৬৪ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ৩৩,৯১৩ আর মৃত্যু হয়েছে ১,৮৮৬ জনের।

উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ২৪,৮২৫ জন । মৃত্যু হয়েছে ৭৩৫ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৮১৯ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯৯ জন। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ১৮,৬৬২ জন। মৃত্যু হয়েছে ৪৩০ জনের। তেলেঙ্গানা সংক্রমিত হয়েছেন ১৮,৫৭০ জন। সেখানে মৃত্যু হয়েছে ২৭৫ জনের।

Published by: Ananya Chakraborty
First published: July 3, 2020, 9:59 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर