ছাপিয়ে গেল সব রেকর্ড, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ২৮,৭০১, মৃতের সংখ্যা বেড়ে ২৩,১৭৪

ছাপিয়ে গেল সব রেকর্ড, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ২৮,৭০১, মৃতের সংখ্যা বেড়ে ২৩,১৭৪
এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৫ লক্ষ ৫৩ হাজার ৪৭০

এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৫ লক্ষ ৫৩ হাজার ৪৭০

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। আনলকের দ্বিতীয় পর্বে একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশের বিভিন্ন রাজ্য৷ কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে দেশ। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে।

    স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২৮,৭০১ জন। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৮ লক্ষ ৭৮ হাজার ২৫৪ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৫০০ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৩,১৭৪। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৫ লক্ষ ৫৩ হাজার ৪৭০। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে রয়েছে ভারত।


    দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক স্থানে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লক্ষ ৫৪ হাজার ৪২৭ আর মৃত্যু হয়েছে ১০,২৮৯ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭,৮২৭ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৩৮ হাজার ৪৭০ আর মৃত্যু হয়েছে ১,৯৬৬ জনের। এর পরেই রয়েছে দিল্লি, এ রাজ্যে আক্রান্ত ১ লক্ষ ১২ হাজার ৪৯৪ জন। মৃত্যু হয়েছে ৩,৩৭১ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ৪১,৮২০ আর মৃত্যু হয়েছে ২ হাজার ৪৫ জনের।

    কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮,৮৪৩ আর মৃত্যু হয়েছে ৬৮৪ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৩৬,৪৭৬ জন । মৃত্যু হয়েছে ৯৩৪ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪,৬৭১ জন আর মৃত্যু হয়েছে ৩৫৬ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ১৩, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৩২। অন্ধ্র প্রদেশে সংক্রমিত হয়েছেন ২৯,১৬৮ জন। সেখানে মৃত্যু হয়েছে ৩২৮ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ২৪,৩৯২ জন। মৃত্যু হয়েছে ৫১০ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    লেটেস্ট খবর