corona virus btn
corona virus btn
Loading

ছাপিয়ে গেল সব রেকর্ড, একদিনে দেশে করোনা আক্রান্ত ৬৬৫৪, মৃত আরও ১৩৭

ছাপিয়ে গেল সব রেকর্ড, একদিনে দেশে করোনা আক্রান্ত ৬৬৫৪, মৃত আরও ১৩৭

এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৫ হাজার ১০১ জন

  • Share this:

#নয়াদিল্লি: সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬,৬৫৪ জন। যা এখনও পর্যন্ত এক দিনে সর্বোচ্চ। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৫ হাজার ১০১ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে ভারত ১১ নম্বরে রয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১৩৭ জনের। এর জেরে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩,৭২০। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৫১ হাজার ৭৮৩।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক জায়গা হচ্ছে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৫৮২ আর মৃত্যু হয়েছে ১,৫১৭ জনের৷ আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে এখনও মোট আক্রান্তের সংখ্যা ১৪,৭৫৩ আর মৃত্যু হয়েছে ৯৮ জনের। এর পরেই রয়েছে গুজরাত, এ রাজ্যে আক্রান্ত ১৩ হাজার ২৮৬ জন। আর মৃত্যু হয়েছে ৮০২ জনের। দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১২,৩১৯ আর মৃত্যু হয়েছে ২০৮ জনের।

মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ৬,১৭০ জন। সেখানে মৃত্যু হয়েছে ২৭২ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ৬,৪৯৪ জন। মৃত্যু হয়েছে ১৫৩ জনের। উত্তরপ্রদেশে ৫,৭৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৫২ জনের। ২২ মে পর্যন্ত রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩৩২ আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯৩ ।

Published by: Ananya Chakraborty
First published: May 23, 2020, 3:56 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर