• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Coronavirus Update: বেলাগাম করোনা! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৩ লক্ষ ৮২ হাজারের বেশি

Coronavirus Update: বেলাগাম করোনা! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৩ লক্ষ ৮২ হাজারের বেশি

দেশে গত দু'দিন ধরে কোভিড গ্রাফ কিছুটা নিম্নমুখী হলেও ফের একবার ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ

দেশে গত দু'দিন ধরে কোভিড গ্রাফ কিছুটা নিম্নমুখী হলেও ফের একবার ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ

দেশে গত দু'দিন ধরে কোভিড গ্রাফ কিছুটা নিম্নমুখী হলেও ফের একবার ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ

  • Share this:

    #নয়াদিল্লি: করোনা সুনামিতে কাবু দেশ। ওঠানামা করছে করোনার গ্রাফ। কখনও একটু স্বস্তি তো পর মুহূর্তেই অস্বস্তি। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। যা নিয়ে স্বাস্থ্য ভবনের উদ্বেগ বাড়ছে। রবিবারের পর সোমবার কিছুটা হলেও কমেছিল দৈনিক সংক্রমণ, ফের একবার ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৮২ হাজার ৮৪৭ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ৬ লক্ষ ৫৮ হাজার ৪৭৯ জন। পরিস্থিতি ক্রমশই ভয়াবহ আকার ধারণ করেছে ৷ বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩,৭৮৬ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ২৬ হাজার ১৭২ জনের। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১,৬৯,৩৮,৫৫১ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ লক্ষ ৪৪ হাজার ৯১৫ জন। দেশে সুস্থতার হার ৮১.৯ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৫ কোটি ৮৯ লক্ষ ৩২ হাজার ৯২১ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ লক্ষ ২২ হাজার ৯০২ আর মৃত্যু হয়েছে ৭১,৭৪২ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫১,৮৮০ জন আর মৃত্যু হয়েছে ৮৯১ জনের। কেরলে আক্রান্ত ১৭ লক্ষ ১ হাজার ৯৮০ জন। মৃত্যু হয়েছে ৫,৫০৮ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩৭,১৯০ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৯০ হাজার ৯৩৪ জন আর মৃত্যু হয়েছে ১৬,৫৩৮ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৪৪,৬৩১ জন। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৩ লক্ষ ৬৮ হাজার ৪১৮৩ জন। মৃত্যু হয়েছে ১৩,৭৯৮ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লক্ষ ৪৯ হাজার ২৯২ জন আর মৃত্যু হয়েছে ১৪,৬১২ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১২ লক্ষ ৩২ হাজার ৯৪২ জন। সেখানে মৃত্যু হয়েছে ১৭,৭৫২ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ১১ লক্ষ ৮৪ হাজার ২৮জন। মৃত্যু হয়েছে ৮,২৮৯ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৮,৯৮,৫৫৩ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১,৭৪৪। গত ২৪ ঘণ্টায় ছত্তিশগড় করোনা আক্রান্তের সংখ্যা ১৫,৭৮৪ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৭,৮৭,৪৮৬ আর মৃত্যু হয়েছে ৯,৪৮৫ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: