• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Coronavirus Update: আমেরিকাকেও দৈনিক সংক্রমণে পিছনে ফেলল ভারত, একদিনে আক্রান্ত ৩ লক্ষ ১৫ হাজার

Coronavirus Update: আমেরিকাকেও দৈনিক সংক্রমণে পিছনে ফেলল ভারত, একদিনে আক্রান্ত ৩ লক্ষ ১৫ হাজার

এক দিনে আক্রান্তের নিরিখে এই সংখ্যা শুধুমাত্র ভারতে নয় বিশ্বেও সর্বোচ্চ

এক দিনে আক্রান্তের নিরিখে এই সংখ্যা শুধুমাত্র ভারতে নয় বিশ্বেও সর্বোচ্চ

এক দিনে আক্রান্তের নিরিখে এই সংখ্যা শুধুমাত্র ভারতে নয় বিশ্বেও সর্বোচ্চ

  • Share this:

    #নয়াদিল্লি: বিশ্ব জুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। লাফিয়ে লাফিয়ে বেড়ে দেশের দৈনিক করোনাভাইরাস সংক্রমণ পৌঁছে গেল ৩ লক্ষ ১৫ হাজারে। এক দিনে আক্রান্তের নিরিখে এই সংখ্যা শুধুমাত্র ভারতে নয় বিশ্বেও সর্বোচ্চ। আমেরিকাতে এক দিনে আক্রান্ত হয়েছিলেন ৩ লক্ষ ১৩ হাজার ৩১০ জন। দৈনিক সংক্রমণের নিরিখে নতুন রের্কড গড়ল ভারত।

    বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১৪ কোটি ছাড়িয়ে গিয়েছে। এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ১৪ কোটি ৪৪ লক্ষ ৩২ হাজার ৮৬৪ জন। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শেষ পাওয়া খবরে বিশ্বে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ লক্ষ ৭১ হাজার ৬৩১। তবে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ কোটি ২৬ লক্ষ ২৮ হাজার ২৫৯ জন।

    এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। সে দেশে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩ কোটি ২৬ লক্ষ ২ হাজার ৫১। সেখানে মৃত্যু হয়েছে ৫ লক্ষ ৮৩ হাজার ৩৩০ জনের। আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ভারত। সেখানে ১১ কোটি ৫৯ লক্ষ ২৪ হাজার ৯৮৯ জন করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ১ লক্ষ ৮৪ হাজার ৬৭২ জনের। এর পরেই রয়েছে ব্রাজিল। সেখানে ১ কোটি ৪১ লক্ষ ২২ হাজার ৭৯৫ জন করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৮১ হাজার ৬৮৭ জনের। এর পরেই রয়েছে ফ্রান্স। সেখানে ৫৩ লক্ষ ৭৭ হাজার ২৮৮ মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ১ লক্ষ ১ হাজার ৮৮১ জনের। পঞ্চম স্থানে রয়েছে রাশিয়া। সেখানে ৪৭ লক্ষ ২৭ হাজার ১২৫ মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ১ লাখ ৬ হাজার ৭০৬ জনের।

    দৈনিক আক্রান্তে জেরে দেশে সক্রিয় রোগীর সংখ্যা হু হু করে বাড়ছে। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২২ লক্ষ ৮৪ হাজার ৪১১ জন। দেশে সুস্থতার হার ৮৫ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৩ কোটি ১ লক্ষ ১৯ হাজার ৩১০ জনের। দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১,৩৪,৪৯,৪২৬ জন।

    দিল্লিতে সোমবার থেকে শুরু হয়েছে লকডাউন। মহারাষ্ট্রেও চলছে ‘করোনা কার্ফু’। উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশের মতো রাজ্যে সপ্তাহান্তে চলছে লকডাউন। রাত্রিকালীন কার্ফুও জারি হয়েছে দেশের বিভিন্ন শহরে।

    Published by:Ananya Chakraborty
    First published: