corona virus btn
corona virus btn
Loading

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪৯ লক্ষ ছড়াল, মৃত ৮০ হাজারের বেশি, কমল দৈনিক সংক্রমণ

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪৯ লক্ষ ছড়াল, মৃত ৮০ হাজারের বেশি, কমল দৈনিক সংক্রমণ

সোমবার দেশে নমুনা পরীক্ষা হয়েছে প্রায় ১১ লাখের কাছাকাছি

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। পাশাপাশি বাড়ছে মৃত্যুর সংখ্যাও। ইতিমধ্যেই, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। স্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৩,৮০৯ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪৯ লক্ষ ৩০ হাজার ২৩৬ জন।

আমেরিকা ও ব্রাজিলের থেকে বর্তমানে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস৷ গত কয়েকদিন ৯০ হাজারের বেশি দৈনিক সংক্রমণ ধরা পড়ছিল দেশে। কিন্তু আজ, মঙ্গলবার পরিস্থিতি কিছুটা উন্নতি হল। সেই সঙ্গে দৈনিক মৃত্যুও রোজ এক হাজার ছাড়াচ্ছে। আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৯০ হাজার ০৬১ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১০৫৪ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮০,৭৭৬। বিশ্বে করোনায় মৃতের সংখ্যায় ৩ নম্বরে রয়েছে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩৮ লক্ষ ৫৯ হাজার ৩৯৯ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৭২ হাজার ৮৪৫। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫ কোটি ৮৩ লক্ষ ১২ হাজার ২৭৩। দৈনিক সংক্রণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সুস্থ হওয়ার হার। দেশে সুস্থতার হার ৭৮.৩ শতাংশ।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক ও তামিলনাড়ু ৷ সবচেয়ে ক্ষতিগ্রস্তদের তালিকায় প্রথমেই নাম মহারাষ্ট্রের। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লক্ষ ৭৭ হাজার ৩৭৪ আর মৃত্যু হয়েছে ২৯,৮৯৪ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৭,০৬৬ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ৫ লক্ষ ৭৫ হাজার ০৭৯ জন। মৃত্যু হয়েছে ৪,৯৭২ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৮ হাজার ৫১১ আর মৃত্যু হয়েছে ৮,৪৩৪ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ২১ হাজার ৫৩৩ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪,৭৭০ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৬৭ হাজার ৬৮৯ আর মৃত্যু হয়েছে ৭,৩৮৪ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৩ লক্ষ ১৭ হাজার ১৯৫ জন। মৃত্যু হয়েছে ৪,৪৯১ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৫ হাজার ৯১৯, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,০০৩। বিহারে আক্রান্তের সংখ্যা ১,৬০,৩৬৬ আর মৃত্যু হয়েছে ৮৩১ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৬০ হাজার ৫৭১ জন আর মৃত্যু হয়েছে ৯৮৪ জনের।

Published by: Ananya Chakraborty
First published: September 15, 2020, 10:50 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर