corona virus btn
corona virus btn
Loading

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩.৪ লক্ষ ছাড়াল, মৃতের সংখ্যা ১০ হাজার ছুঁইছুঁই

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩.৪ লক্ষ ছাড়াল, মৃতের সংখ্যা ১০ হাজার ছুঁইছুঁই
সে ক্ষেত্রে কাজের নিরিখে এই সব ডাক্তারি ছাত্র ও জুনিয়র ডাক্তারদের "কোভিড ওয়ারিয়র্স " সার্টিফিকেট দেবে সরকার ।

মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১০ হাজার ৭৪৪ আর মৃত্যু হয়েছে ৪,১২৮ জনের৷

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। লকডাউনের দু-মাস অতিক্রান্ত হওয়ার পরেও দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যায় লাগাম টানা যায়নি। পঞ্চম লকডাউন বা যাকে আনলক প্রথম পর্ব বলা হচ্ছে, তাতে একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশের বিভিন্ন রাজ্য৷ কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে দেশ। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে।

স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১০,৬৬৭ জন। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৪৩ হাজার ০৯১ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে চতুর্থ স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩৮০ জনের। এর জেরে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯,৯০০। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ১ লক্ষ ৮০ হাজার ০১২। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে রয়েছে ভারত।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক স্থানে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১০ হাজার ৭৪৪ আর মৃত্যু হয়েছে ৪,১২৮ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২,৭৮৬ জন। আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে এখনও মোট আক্রান্তের সংখ্যা ৪৬,৫০৪ আর মৃত্যু হয়েছে ৪৭৯ জনের। এর পরেই রয়েছে দিল্লি, এ রাজ্যে আক্রান্ত ৪২ হাজার ৮২৯ জন। মৃত্যু হয়েছে ১৪০০ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ২৪,০৫৫ আর মৃত্যু হয়েছে ১,৫০৫ জনের।

উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৩,৬১৫ জন । মৃত্যু হয়েছে ৩৯৯ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ১২,৯৮১ জন। মৃত্যু হয়েছে ৩০১ জনের। মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১০,৯৩৫ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪৬৫ জনের। পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১১,৪৯৪ আর মৃত্যু হয়েছে ৪৮৫ জনের।

Published by: Ananya Chakraborty
First published: June 16, 2020, 6:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर