corona virus btn
corona virus btn
Loading

ভাঙল সমস্ত রেকর্ড ! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৯৬ হাজারের বেশি, মৃত আরও ১২০৯

ভাঙল সমস্ত রেকর্ড ! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৯৬ হাজারের বেশি, মৃত আরও ১২০৯

করোনায় মৃতের সংখ্যা দেশে রেকর্ড ছুঁল, মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭৬,২৭১

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। ইতিমধ্যেই, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৬,৫৫১ জন। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪৫ লক্ষ ৬২ হাজার ৪১৪ জন।

আমেরিকা ও ব্রাজিলের থেকে বর্তমানে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস ৷ মোটে ১ দিন গ্রাফটা একটু নীচের দিকে নেমেছিল। তাতেই আশায় বুক বেঁধেছিলেন দেশবাসী। তবে সেই আনন্দ বজায় থাকেনি বেশি দিন। দৈনিক মৃত্যুও রোজ এক হাজার ছাড়াচ্ছে। আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৪৩ হাজার ৪৮০ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১২০৯ জনের। এপর্যন্ত এই পরিসংখ্যানকেই সর্বোচ্চ বলে ধরে নেওয়া হয়। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭৬,২৭১। বিশ্বে করোনায় মৃতের সংখ্যায় ৩ নম্বরে রয়েছে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩৫ লক্ষ ৪২ হাজার ৬৬৩ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৫৩ হাজার ৫৪২। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫ কোটি ৪০ লক্ষ ৯৭ হাজার ৯৭৫। দৈনিক সংক্রণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সুস্থ হওয়ার হার। দেশে সুস্থতার হার ৭৭.৬ শতাংশ।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক ও তামিলনাড়ু ৷ সবচেয়ে ক্ষতিগ্রস্তদের তালিকায় প্রথমেই নাম মহারাষ্ট্রের। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লক্ষ ৯০ হাজার ৭৯৫ আর মৃত্যু হয়েছে ২৮,২৮২ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৩,৪৪৬ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ৫ লক্ষ ৩৭ হাজার ৬৮৭ জন। মৃত্যু হয়েছে ৪,৭০২ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ৮৬ হাজার ৫২ আর মৃত্যু হয়েছে ৮,১৫৪ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৫ হাজার ৪৮২ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪,৬৬৬ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৩০ হাজার ৯৪৭ আর মৃত্যু হয়েছে ৬,৯৩৭ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ২ লক্ষ ৯২ হাজার ২৯ জন। মৃত্যু হয়েছে ৪,২০৬ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৯৩ হাজার ১৭৫, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,৭৭১। বিহারে আক্রান্তের সংখ্যা ১,৫৩,৫৬৮ আর মৃত্যু হয়েছে ৭৮৫ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫২ হাজার ৬০২ জন আর মৃত্যু হয়েছে ৯৪০ জনের।

Published by: Ananya Chakraborty
First published: September 11, 2020, 10:18 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर