Home /News /national /
দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২১ লক্ষের দোরগোড়ায়, মৃত ৪২ হাজারের বেশি

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২১ লক্ষের দোরগোড়ায়, মৃত ৪২ হাজারের বেশি

চিকিৎসকদের আশঙ্কা, পালমোনারি ফাইব্রোসিসে আক্রান্ত হলে দীর্ঘদিনের ভোগান্তি। তাই করোনা আক্রান্ত রোগীদের ধূমপান থেকে দূরে থাকার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

চিকিৎসকদের আশঙ্কা, পালমোনারি ফাইব্রোসিসে আক্রান্ত হলে দীর্ঘদিনের ভোগান্তি। তাই করোনা আক্রান্ত রোগীদের ধূমপান থেকে দূরে থাকার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ১৪ লক্ষ ২৭ হাজার ৫ জন।

  • Share this:

    নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। শুরু হয়ে গিয়েছে আনলক ৩, একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশ। কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২১ লক্ষের দোরগড়ায়। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

    স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬১,৫৩৭ জন। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২০ লক্ষ ৮৮ হাজার ৬১১ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত। আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ১৯ হাজার ৮৮ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৯৩৩ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪২,৫১৮। মৃতের সংখ্যার নিরিখে বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ১৪ লক্ষ ২৭ হাজার ৫ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫ লক্ষ ৯৮ হাজারের বেশি। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ২ কোটি ৩৩ লক্ষ ৮৭ হাজার ১৭১।

    দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু, অন্ধ্র প্রদেশ ও দিল্লির ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ৯০ হাজার ৭২৬২ আর মৃত্যু হয়েছে ১৭,০৯২ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০,৪৮৩ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লক্ষ ৮৫ হাজার ২৪ আর মৃত্যু হয়েছে ৪,৬৯০ জনের। এর পরেই রয়েছে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ২ লক্ষ ৬ হাজার ৯৬০ জন। মৃত্যু হয়েছে ১,৮৪২ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৪২ হাজার ৭২৩ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪,০৮২ জনের।

    কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক ৬৪ হাজার ৯২৪ আর মৃত্যু হয়েছে ২,৯৯৮ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১ লক্ষ ১৩ হাজার ৩৭৮ জন । মৃত্যু হয়েছে ১,৯৮১ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৮৯ হাজার ৬৬৬, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,৯৮১। গুজরাতে আক্রান্তের সংখ্যা ৬৮,৭৬৮ আর মৃত্যু হয়েছে ২ হাজার ৬০৫ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭৭,৫১৩ জন আর মৃত্যু হয়েছে ৬১৫ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Death Toll, India

    পরবর্তী খবর