corona virus btn
corona virus btn
Loading

পুরনো সব রেকর্ড ভেঙে একদিনে দেশে করোনা আক্রান্ত ৮,৩৮০, মৃতের সংখ্যা বেড়ে ৫,১৬৪

পুরনো সব রেকর্ড ভেঙে একদিনে দেশে করোনা আক্রান্ত ৮,৩৮০, মৃতের সংখ্যা বেড়ে ৫,১৬৪

করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৮২ হাজার ১৪৩ মোট। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১৯৩ জনের

  • Share this:

#নয়াদিল্লি: সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮,৩৮০ জন। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৮২ হাজার ১৪৩ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে ভারত রয়েছে নবম স্থানে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১৯৩ জনের। এর জেরে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫,১৬৪। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৮৬ হাজার ৯৮৩। ইতিমধ্যেই করোনায় মৃত্যুতে চিনকেও ছাপিয়ে গেল ভারত। সেই সঙ্গেই এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থান পেল ভারত।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক জায়গা হচ্ছে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৬৫ হাজার ১৬৮ আর মৃত্যু হয়েছে ২,১৯৭ জনের৷ আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে এখনও মোট আক্রান্তের সংখ্যা ২১,১৮৪ আর মৃত্যু হয়েছে ১৬০ জনের। এর পরেই রয়েছে দিল্লি, এ রাজ্যে আক্রান্ত ১৮ হাজার ৫৪৯ জন। আর মৃত্যু হয়েছে ৪১৬ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ১৬,৩৪৩ আর মৃত্যু হয়েছে ১,০০৭ জনের।

রাজস্থানে সংক্রমিত হয়েছেন ৮,৬১৭ জন। মৃত্যু হয়েছে ১৯৩ জনের। মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ৭,৪৫৩ জন। সেখানে মৃত্যু হয়েছে ৩৪৩ জনের। উত্তরপ্রদেশে ৭,৪৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২০১ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় করোনার জেরে নতুন করে সাত জনের মৃত্যু হয়েছে রাজ্যে। মোট মৃতের সংখ্যা ২৩৭। এর বাইরে রয়েছেন কো-মর্বিডিটির কারণে মারা যাওয়া ৭২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩১৭ জন।

Published by: Ananya Chakraborty
First published: May 31, 2020, 10:25 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर