corona virus btn
corona virus btn
Loading

করোনায় মৃতের সংখ্যায় চিনকে এবার পিছনে ফেলবে ভারত, কোথায় মৃতের সংখ্যা সর্বাধিক

করোনায় মৃতের সংখ্যায় চিনকে এবার পিছনে ফেলবে ভারত, কোথায় মৃতের সংখ্যা সর্বাধিক

দেশ জুড়ে এখনও পর্যন্ত করোনার বলি হয়েছেন ৪,৫৩১

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। লকডাউনের দু মাস অতিক্রান্ত হওয়ার পরেও দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যায় লাগাম টানা যায়নি। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। এই নিয়ে টানা ৭ দিন দেশে করোনা সংক্রমণের সংখ্যা ৬,০০০-এর উপরে থাকল। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ১৯৪ জন। খুব শীঘ্রই এবার করোনা-মৃত্যুর সংখ্যায় চিনকে ছাপিয়ে যাবে ভারত। এই মুহূর্তে চিনে মৃত্যু হয়েছে ৪,৬৩৪ জনের। আর দেশ জুড়ে এখনও পর্যন্ত করোনার বলি হয়েছেন ৪,৫৩১। শেষ পাওয়া খবরে বিশ্বে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৫৭ হাজার ৪৩২।

করোনাভাইরাসের আঁতুড়ঘর চিন। কিন্তু এখন ধীরে ধীরে স্বাভাবিক হওয়ার পথে তাদের দেশ। তবে অন্য দেশে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। আমেরিকা, ইতালি, স্পেন, জার্মানি এমনকী ভারতেও করোনায় মৃতের সংখ্যা রোজ বাড়ছে। এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। ইতিমধ্যেই আমেরিকায় মৃতের সংখ্যা ছাড়াল ১ লক্ষ। সেখানে মৃত্যু হয়েছে ১ লক্ষ ১ হাজার ৭০০ জনের। সে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লক্ষ ৩৪ হাজার ৭৯৪ । আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ব্রাজিল। সেখানে ৪ লক্ষ ১৪ হাজার ৬৬১ জন করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ২৫ হাজার ৬৯৭ জনের। এর পরেই রয়েছে রাশিয়া। সেখানে ৩ লক্ষ ৭০ হাজার ৬৮০ মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৬৮ জনের।

মৃত্যুর নিরিখে খারাপ পরিস্থিতি ব্রিটেনেও। এর মধ্যে ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৬৭ হাজার ছাপিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ৩৭,৪৬০ জনের। আক্রান্তের নিরিখে চতুর্থ স্থানে রয়েছে স্পেন। স্পেনে ২ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ২৭,১১৮ জনের। ইতালিতে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ০৭২ জনের। সেদেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩১ হাজারের বেশি। জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮১ হাজারের বেশি, আর মৃতের সংখ্যা ৮ হাজার ৫২৯ জনের। ফ্রান্সে সংক্রমিত ১ লক্ষ ৪৫ হাজার ৭৪৬ জন। মৃত্যু হয়েছে ২৮,৫৯৬ মানুষের। তুরস্কে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৫৯ হাজার ৭৬৭ আর মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৩৭ জনের।

Published by: Ananya Chakraborty
First published: May 28, 2020, 12:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर