corona virus btn
corona virus btn
Loading

পুরনো সব রেকর্ড ভেঙে একদিনে দেশে করোনা আক্রান্ত ৭,৪০০, মৃত আরও ১৭৫

পুরনো সব রেকর্ড ভেঙে একদিনে দেশে করোনা আক্রান্ত ৭,৪০০, মৃত আরও ১৭৫

এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থান পেল ভারত

  • Share this:

#নয়াদিল্লি: সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭,৪০০ জন। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৬৫ হাজার ৭৯৯ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে ভারত রয়েছে নবম স্থানে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১৭৫ জনের। এর জেরে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪,৭০৬। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৭১ হাজার ১০৫। ইতিমধ্যেই করোনায় মৃত্যুতে চিনকেও ছাপিয়ে গেল ভারত। এর সঙ্গে সঙ্গে এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থান পেল ভারত।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক জায়গা হচ্ছে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ৫৪৬ আর মৃত্যু হয়েছে ১,৯৮২ জনের৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ হাজার ৫৯৮ জন। আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে এখনও মোট আক্রান্তের সংখ্যা ১৯,৩৭২ আর মৃত্যু হয়েছে ১৪৫ জনের। এর পরেই রয়েছে দিল্লি, এ রাজ্যে আক্রান্ত ১৬ হাজার ২৮১ জন। আর মৃত্যু হয়েছে ৩১৬ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ১৫,৫৬২ আর মৃত্যু হয়েছে ৯৬০ জনের।

রাজস্থানে সংক্রমিত হয়েছেন ৮,০৬৭ জন। মৃত্যু হয়েছে ১৮০ জনের। মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ৭,৪৫৩ জন। সেখানে মৃত্যু হয়েছে ৩২১ জনের। উত্তরপ্রদেশে ৭,১৭০ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৯৭ জনের। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৫৬৩জন। এর মধ্যে সক্রিয় ভাবে আক্রান্তের সংখ্যা ২হাজার ৫৭৩ জন। শেষ চব্বিশ ঘণ্টায় রাজ্যে করোনার কারণে মৃত্যু হয়েছে ৬ জনের। এই নিয়ে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ২২৩ জন। কো মর্বিডডিটির কারণে মৃত্যু হয়েছে আরও ৭২ জনের।

Published by: Ananya Chakraborty
First published: May 29, 2020, 9:56 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर