corona virus btn
corona virus btn
Loading

দেশে করোনার নমুনা পরীক্ষার সংখ্যা ৫ কোটি ছাড়াল, দৈনিক সংক্রমণ কমে হল ৭৫ হাজার

দেশে করোনার নমুনা পরীক্ষার সংখ্যা ৫ কোটি ছাড়াল, দৈনিক সংক্রমণ কমে হল ৭৫ হাজার

করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪২ লক্ষ ৮০ হাজার ৪২২ জন

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। ইতিমধ্যেই, সোমবার মোট করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭৫,৮০৯ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪২ লক্ষ ৮০ হাজার ৪২২ জন।

আমেরিকা ও ব্রাজিলের থেকে বর্তমানে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস ৷ গত ৫ দিন ধরে করোনার দৈনিক সংক্রমণে বিশ্বরেকর্ড গড়ছিল ভারত। দৈনিক আক্রান্ত থাকছিল ৯০ হাজারের উপরে। কিন্তু আজ, মঙ্গলবার পরিস্থিতি কিছুটা উন্নতি হল, দৈনিক সংক্রমণ কমে ৭৫ হাজার হয়েছে। দৈনিক মৃত্যুও রোজ এক হাজার ছাড়াচ্ছে। আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ৮৩ হাজার ৬৯৭ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১১৩৩ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭২,৭৭৫। এই নিয়ে টানা ৭ দিন ধরে দেশে দৈনিক মৃতের সংখ্যা ১০০ বেশি। বিশ্বে করোনায় মৃতের সংখ্যায় ৩ নম্বরে রয়েছে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩৩ লক্ষ ২৩ হাজার ৯৫০ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৯৮ হাজার ৬২১। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫ কোটি ৬ লক্ষ ৫০ হাজার ১২৮। দৈনিক সংক্রণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সুস্থ হওয়ার হার। দেশে সুস্থতার হার ৭৭.৭ শতাংশ।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক ও তামিলনাড়ু ৷ সবচেয়ে ক্ষতিগ্রস্তদের তালিকায় প্রথমেই নাম মহারাষ্ট্রের। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লক্ষ ২৩ হাজার ৬৪১ আর মৃত্যু হয়েছে ২৭,০২৭ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৬,৪২৯ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ৫ লক্ষ ৬ হাজার ৪৯৩ জন। মৃত্যু হয়েছে ৪,৪৮৭ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ৬৯ হাজার ২৫৬ আর মৃত্যু হয়েছে ৭,৯২৫ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৯৩ হাজার ৫২৬ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪,৫৯৯ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৪ হাজার ৩২৪ আর মৃত্যু হয়েছে ৬,৫৩৪ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ২ লক্ষ ৭১ হাজার ৮৫১ জন। মৃত্যু হয়েছে ৩,৯৭৬ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮৩ হাজার ৮৬৫, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,৬২০। বিহারে আক্রান্তের সংখ্যা ১,৪৯,০২৭, আর মৃত্যু হয়েছে ৭৬১ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৪৫ হাজার ১৬৩ জন আর মৃত্যু হয়েছে ৯০৬ জনের।

Published by: Ananya Chakraborty
First published: September 8, 2020, 12:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर