হোম /খবর /দেশ /
দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল দেড় লক্ষ, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৬৩৮৭

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল দেড় লক্ষ, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৬৩৮৭

দেশ জুড়ে এখনও পর্যন্ত করোনার বলি হয়েছেন ৪,৩৩৭ আর সুস্থ হয়েছেন ৬৪ হাজার ৪২৫

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬,৩৮৭ জন। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা ছাড়াল দেড় লক্ষ। এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৫১ হাজার ৭৬৭ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে ভারত ১০ নম্বরে রয়েছে। দেশ জুড়ে এখনও পর্যন্ত করোনার বলি হয়েছেন ৪,৩৩৭। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৬৪ হাজার ৪২৫।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক জায়গা হচ্ছে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ৭৫৮ আর মৃত্যু হয়েছে ১,৭৯২ জনের৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ হাজার ৯২ জন। আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে এখনও মোট আক্রান্তের সংখ্যা ১৭,৭২৮ আর মৃত্যু হয়েছে ১২৭ জনের। এর পরেই রয়েছে গুজরাত, এ রাজ্যে আক্রান্ত ১৪ হাজার ৮২১ জন। আর মৃত্যু হয়েছে ৯১৫ জনের। দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১৪,৪৬৫ আর মৃত্যু হয়েছে ২৮৮ জনের।

রাজস্থানে সংক্রমিত হয়েছেন ৭,৫৩৬ জন। মৃত্যু হয়েছে ১৭০ জনের। মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ৭,০২৪ জন। সেখানে মৃত্যু হয়েছে ৩০৫ জনের। উত্তরপ্রদেশে ৬,৫৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৭০ জনের। ২৬ মে পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪,০০৯ জন। এর মধ্যে সক্রিয় আক্রান্ত ২,২৪০ জন। ইতিমধ্যেই সুস্থ হয়েছেন ১,৪৮৬ জন। এ পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে রাজ্যে মৃতের সংখ্যা ২১১ জন।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Coronavirus, Coronavirus tally, COVID-19, Death Toll, India