দেশ

corona virus btn
corona virus btn
Loading

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৩৫২৫, মৃত আরও ১২১ জন

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৩৫২৫, মৃত আরও ১২১ জন

মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়েছে

  • Share this:

#নয়াদিল্লি: সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩,৫২৫ জন। যা গত কয়েকদিনের তুলনায় কম। এই বৃদ্ধির জেরে ভারতে মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা হল ৭৪,২৮১। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১২১ জনের। এর জেরে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৪১৫। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ২২ হাজার ৪৫৫।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক জায়গা হচ্ছে মহারাষ্ট্র, গুজরাত ও দিল্লি ৷ মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৪২৭ আর মৃত্যু হয়েছে ৮৩২ জনের৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১,০২৬ জন, আর মৃত্যু হয়েছে আরও ৫৩ জনের। মহারাষ্ট্রের পরেই রয়েছে গুজরাত। সেখানে গত ২৪ ঘণ্টায় ২৪ জোন মারা গিয়েছে। গুজরাতের মোট আক্রান্ত ৮ হাজার ৫৪১ জন। আর মৃত্যু হয়েছে ৫১৩ জনের। তৃতীয় স্থানে রয়েছে দিল্লি, সেখানে মোট আক্রান্ত ৭ হাজার ২৩৩ জন। দিল্লিতে এখনও মৃত্যু হয়েছে ৭৩ জনের। মধ্যপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ুকে নিয়েও চিন্তা আছেন স্বাস্থ্য কর্তারা।

মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ৩,৭৮৫ জন। সেখানে মৃত্যু হয়েছে ২২১ জনের। রাজস্থানে সংক্রমিতদের সংখ্যা ৪ হাজার ছুঁইছুঁই। মৃত্যু হয়েছে ১১৩ জনের। তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা ৮,০০২ আর মৃত্যু হয়েছে ৫৩ জনের। উত্তরপ্রদেশে ৩,৫৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৮০ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ২,০৬৩, মৃতের সংখ্যা ১১৩।

মঙ্গলবার জাতির উদ্দেশে ভাষণে চতুর্থ দফা লকডাউনের ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৷ এই বিষয়ে বিস্তারিত অর্থাৎ লকডাউন পালনের  নতুন নিয়ম ১৮মে-এর আগে ঘোষণা করা হবে বলে জানালেন প্রধানমন্ত্রী৷

Published by: Ananya Chakraborty
First published: May 13, 2020, 9:48 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर