Home /News /national /
করোনার গতি কমছেই না!‌ দেশে মৃত বেড়ে ১৪৯, আক্রান্তের সংখ্যা ৫১৯৪

করোনার গতি কমছেই না!‌ দেশে মৃত বেড়ে ১৪৯, আক্রান্তের সংখ্যা ৫১৯৪

কোনওভাবেই করোনা আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না‌

  • Last Updated :
  • Share this:

#‌নয়াদিল্লি:‌ সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়াল, এখন সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৫১৯৪। এর মধ্যে ৪০২ জন সেরে গিয়েছেন। করোনার সংক্রমণে মৃত্যুর সংখ্যা প্রায় দেড়শো ছুঁই ছুঁই৷ মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ১৪৯।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসাব অনুযায়ী, আক্রান্তের সংখ্যার নিরিখে রাজ্যগুলির মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১০১৮। মৃত্যু হয়েছে ৪৮ জনের। মহারাষ্ট্রে নতুন করে ১৫০ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। এই রাজ্যে মোট আক্রান্ত ৬২১ জন। গত ১২ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০ জন। মৃত্যু হয়েছে ৫ জনের। তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। এখানে মোট আক্রান্ত ৫৭৬। মৃত্যু হয়েছে ৭ জনের। নতুন করে দিল্লিতে ২৫ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।

এর পর রয়েছে কেরল। সেখানে আক্রান্তের সংখ্যা ৩২৭। সুস্থ হয়েছেন ৫৮ জন। তেলেঙ্গানায় ৪০ জনের সন্ধান মিলেছে। এখানে মোট আক্রান্তের সংখ্যা ৩৬৪। উত্তরপ্রদেশে আক্রান্তের সংখ্যা ৩০৫, রাজস্থানে ২৮৮, অন্ধ্রপ্রদেশে ২৬৬, মধ্যপ্রদেশে ২২৯। মধ্যপ্রদেশে ২১, অন্ধ্রপ্রদেশে ১০, হিমাচল প্রদেশে ৯, রাজস্থানে ১৩, গুজরাটে ১৯, বিহারে দুই ও অসমে একজন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।

এদিকে ইউরোপীয় ইউনিয়ন পৃথিবীর গরীব দেশগুলিকে ১৫ বিলিয়ন ইউরো দিয়ে সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছে। করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্যই এই অর্থ সাহায্য করা হবে জানানো হয়েছে। আইসিএমআরের পক্ষ থেকে বলা হয়েছে, এখনও পর্যন্ত ১ লক্ষ ১৪ হাজার ১৫ জনের পরীক্ষা করা হয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার জানিয়েছেন, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৬৯। মৃত্যু হয়েছে ৫ জনের। যদিও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসাব অনুযায়ী, পশ্চিমবঙ্গে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৯১। মৃতের সংখ্যা ৩। সুস্থ হয়েছেন ১৩ জন।

এদিকে ভারত থেকে আমেরিকায় যাওয়ার জন্য ৯৮ জন পূর্ণবয়ষ্ক ও একজন শিশুকে নিয়ে আজই পাড়ি দিয়েছে এয়ার ইন্ডিয়ার একটি বিমান। হায়দরাবাদ বিমান বন্দর থেকে মুম্বই বিমান বন্দরে এটি ডেল্টা বিমান সংস্থার একটি বিমানে এই যাত্রীদের পৌঁছে দেবে। সেখান থেকে আমেরিকায় পৌঁছে যাবে বিমান।

মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কথা বলেছেন ওমানের সুলতানের সঙ্গে। তাঁরা জানিয়েছেন এই কঠিন সময়ে দুই দেশই পরস্পরের পাশে থাকবে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Coronavirus, COVID-19, Death Toll