Home /News /national /
Coronavirus Update in India: রেকর্ড গড়ে দেশে একদিনে করোনা আক্রান্ত ৩ লক্ষ ৮৬ হাজার, মৃত ৩,৪৯৮

Coronavirus Update in India: রেকর্ড গড়ে দেশে একদিনে করোনা আক্রান্ত ৩ লক্ষ ৮৬ হাজার, মৃত ৩,৪৯৮

COVID-19 Update: একদিনে সুস্থও হয়েছেন প্রায় ৩ লক্ষ জন, মোট সুস্থ হয়েছেন ১,৫৩,৮৪,৪১৮ জন

  • Share this:

    #নয়াদিল্লি: করোনা সুনামিতে কাবু দেশ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। যা নিয়ে স্বাস্থ্য ভবনের উদ্বেগ বাড়ছে। দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা ফের একবার ৩ লক্ষ ছাড়াল৷ এই নিয়ে পরপর ৯ দিন৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৮৬ হাজার ৪৫২ জন। দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ৮৭ লক্ষ ৬২ হাজার ৯৭৬ জন। পরিস্থিতি ক্রমশই ভয়াবহ আকার ধারণ করেছে৷

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩,৪৯৮ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ৮ হাজার ৩৩০ জনের। দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১,৫৩,৮৪,৪১৮ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩১ লক্ষ ৭০ হাজার ২২৮ জন। দেশে সুস্থতার হার ৮২ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৫ কোটি ২২ লক্ষ ৪৫ হাজার ১৭৯ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ লক্ষ ৩৯ হাজার ৫৫৩ আর মৃত্যু হয়েছে ৬৭,৯৮৫ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৬,১৫৯ জন আর মৃত্যু হয়েছে ৭৭১ জনের। কেরলে আক্রান্ত ১৫ লক্ষ ৩৩ হাজার ৯৮৪ জন। মৃত্যু হয়েছে ৫,২৫৯। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩৮,৬০৭ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৭৪ হাজার ৮৪৬ জন আর মৃত্যু হয়েছে ১৫,৩০৬ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১২ লক্ষ ১৭ হাজার ৯৫২ জন। মৃত্যু হয়েছে ১২,২৩৮ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লক্ষ ৪৮ হাজার ৬৪ জন আর মৃত্যু হয়েছে ১৩,৯৩৩ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১১ লক্ষ ২২ হাজার ২৮৬ জন। সেখানে মৃত্যু হয়েছে ১৫,৭৭২ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ১০ লক্ষ ৮৪ হাজার ৩৩৬ জন। মৃত্যু হয়েছে ৭,৯২৮ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৮,১০,৯৫৫ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১,২৪৮। গত ২৪ ঘণ্টায় ছত্তিশগড় করোনা আক্রান্তের সংখ্যা ১৫,৮০৪ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৭,১৩,৭০৬ আর মৃত্যু হয়েছে ৮,৩১২ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Death Toll, India

    পরবর্তী খবর