পঞ্জাবে মৃত্যু বৃদ্ধের ! ভারতে করোনায় মৃত বেড়ে ৪

পঞ্জাবে মৃত্যু বৃদ্ধের ! ভারতে করোনায় মৃত বেড়ে ৪

পঞ্জাবে করোনা আক্রান্ত বৃদ্ধের মৃত্যু ৷

  • Share this:

#চণ্ডীগড়: ভারতে করোনায় মৃত বেড়ে চার  ৷  পঞ্জাবে করোনা আক্রান্ত এক বৃদ্ধের মৃত্যু হয়েছে আজ, বৃহস্পতিবার ৷ কর্ণাটক, দিল্লি, মুম্বইয়ের পর এবার পঞ্জাবে মৃত্যু হল এক করোনা আক্রান্তের ৷ মৃত ব্যক্তির বয়স ৭০ বছর বলে জানা গিয়েছে ৷ সম্প্রতি  জার্মানি, ইতালি হয়ে দিল্লি ফেরেন বৃদ্ধ ৷

গত ৭ মার্চ জার্মানি থেকে ইতালি হয়ে দিল্লিতে ফিরেছিলেন ৭০ বছরের ওই বৃদ্ধ। সেদিনই দিল্লি বিমানবন্দর থেকে পঞ্জাবে নিজের বাড়ির দিকে রওনা দেন তিনি। বুধবার তাঁর নমুনার রিপোর্ট পজিটিভ আসে। মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই তাঁর মৃত্যু হয়। তিনি ডায়াবেটিস ও হাইপারটেনশনেও ভুগছিলেন।

বিশ্বজুড়ে আতঙ্ক। হু হু করে ছড়াচ্ছে করোনা ভাইরাস। বাড়াচ্ছে গতি। বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা এক লক্ষে পৌঁছতে লাগে ৬৬ দিন। ১ লক্ষ থেকে ২ লক্ষে পৌঁছতে মাত্র ১৩ দিন। দুনিয়ার বহু দেশের ঘুম ছুটিয়েছে করোনা। ক্রমশ সংক্রমণের গতি বাড়ছে।

হুয়ের তথ্য অনুযায়ী, গত বছর ৩১ ডিসেম্বর চিনে প্রথম করোনায় আক্রান্তের খোঁজ মেলে ৷ এ বছর ৬ মার্চ আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়ায় ৷ ১৯ মার্চ বিশ্ব জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়ায় ৷ অর্থাৎ, করোনায় আক্রান্তের সংখ্যা এক লক্ষে পৌঁছতে ৬৬ দিনে লাগে ৷ এক লক্ষ থেকে দুই লক্ষে পৌঁছতে মাত্র ১৩ দিন ৷

গত ২৪ ঘণ্টায় ইতালিতে মৃতের সংখ্যা বাড়ে ৪৭৫ ইতালিতে করোনায় একদিনে এতজনের মৃত্যু আগে হয়নি। গোটা ইউরোপ জুড়েই করোনা-আতঙ্ক। করোনায় মৃত্যু বাড়ছে স্পেন, ফ্রান্স, ব্রিটেন, জার্মানিতে। আক্রান্তের সংখ্যার নিরিখে বুধবারই চিনকে ছাপিয়ে যায় ইউরোপ। আমেরিকাতেও করোনা ভাইরাসে মৃত শতাধিক। তবে চিনের পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। বৃহস্পতিবার চিনে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি। গত বছর ৩১ ডিসেম্বরের পর যা এই প্রথম তবে চিনের চিন্তা পুরোপুরি কাটেনি। কারণ, সম্প্রতি যে ৩৪ জনের শরীরে করোনা ভাইরাস মিলেছে তাঁরা প্রত্যেকেই বিদেশ থেকে ফেরেন। একই পরিস্থিতি সিঙ্গাপুর ও দক্ষিণ কোরিয়ায়। হু বলছে, করোনা ভাইরাস-ই এখন মানবজাতির সবচেয়ে বড় শত্রু ।

First published: March 19, 2020, 5:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर