Coronavirus in India: পরপর ৩ দিন! দেশে ফের একদিনে করোনা আক্রান্ত ছাড়াল ৪ লক্ষ, মৃত্যুর হারে বাড়ছে উদ্বেগ

Corona (Covid-19) update in India: দেশে একদিনে রেকর্ড মৃত্যু, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ১৮৭ জনের

Corona (Covid-19) update in India: দেশে একদিনে রেকর্ড মৃত্যু, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ১৮৭ জনের

  • Share this:

    #নয়াদিল্লি: করোনা সুনামিতে কাবু দেশ। ওঠানামা করছে করোনার গ্রাফ। কখনও একটু স্বস্তি তো পর মুহূর্তেই অস্বস্তি। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। যা নিয়ে স্বাস্থ্য ভবনের উদ্বেগ বাড়ছে। সপ্তাহের শুরুতে ২ দিন কিছুটা হলেও কমেছিল দৈনিক সংক্রমণ, তারপর ফের একবার ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ। দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা ফের একবার ৪ লক্ষ ছাড়াল৷ এই নিয়ে পরপর ৩ দিন৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ১ হাজার ৭৮ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ১৮ লক্ষ ৯২ হাজার ৬৭৬ জন। পরিস্থিতি ক্রমশই ভয়াবহ আকার ধারণ করেছে ৷ বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। যা ভারতে উদ্বেগ বাড়াচ্ছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪,১৮৭ জনের। যা এখনো পর্যন্ত রেকর্ড। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ৩৮ হাজার ২৬৬ জনের। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১,৭৯,১৭,০৮৫ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৭ লক্ষ ২১ হাজার ৮৮২ জন। দেশে সুস্থতার হার ৮১.৯ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৬ কোটি ৭৩ লক্ষ ৪৬ হাজার ৫৪৪ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লক্ষ ৯৬ হাজার ৭৫৮ আর মৃত্যু হয়েছে ৭৪,৪১৩ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৪,০২২ জন আর মৃত্যু হয়েছে ৮৯৮ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ লক্ষ ৩৮ হাজার ৮৮৫ জন আর মৃত্যু হয়েছে ১৭,৮০৪ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৪৮,৭৮১ জন। কেরলে আক্রান্ত ১৮ লক্ষ ২৪ হাজার ৮৫৭ জন। মৃত্যু হয়েছে ৫,৬৮৩ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩৮,৪৬০ জন। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৪ লক্ষ ৫৩ হাজার ৬৭৯ জন। মৃত্যু হয়েছে ১৪,৮৭৩ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লক্ষ ২৩ হাজার ৯৬৫ জন আর মৃত্যু হয়েছে ১৫,১৭১ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১২ লক্ষ ৯২ হাজার ৮৬৭ জন। সেখানে মৃত্যু হয়েছে ১৮,৭৩৯ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ১২ লক্ষ ৪৫ হাজার ৩৭৪ জন। মৃত্যু হয়েছে ৮,৫১৯ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৯,৫৪,২৮২ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২,০৭৬। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৮,৩০,১১৭ আর মৃত্যু হয়েছে ১০,১৫৮ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: