Coronavirus in India: পরপর ৬ দিন! দেশে ফের একদিনে করোনা আক্রান্ত ছাড়াল ৩ লক্ষ, সংক্রমণের হারে বাড়ছে উদ্বেগ

Coronavirus in India: পরপর ৬ দিন! দেশে ফের একদিনে করোনা আক্রান্ত ছাড়াল ৩ লক্ষ, সংক্রমণের হারে বাড়ছে উদ্বেগ

Corona (Covid-19) update in India: একদিনে করোনা আক্রান্ত ৩ লক্ষ ২৩ হাজার, মৃত ২,৭৭১

Corona (Covid-19) update in India: একদিনে করোনা আক্রান্ত ৩ লক্ষ ২৩ হাজার, মৃত ২,৭৭১

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা ফের একবার ৩ লক্ষ ছাড়াল৷ এই নিয়ে পরপর ৬ দিন৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ২৩ হাজার ১৪৪ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ৭৬ লক্ষ ৩৬ হাজার ৩০৭ জন। আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ পেরিয়েছে। বর্তমানে আমেরিকার থেকে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস৷ পরিস্থিতি ক্রমশই ভয়াবহ আকার ধারণ করেছে৷

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২,৭৭১ জনের। যা মার্চের শুরুতেও দেশের দৈনিক মৃত্যু থাকছিল ১০০-১৫০ ঘরে। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৯৭ হাজার ৮৯৪ জনের। দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১,৪৫,৫৬,২০৯ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৮ লক্ষ ৮২ হাজার ২০৪ জন। দেশে সুস্থতার হার ৮২.৫ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৪ কোটি ৫২ লক্ষ ৭১ হাজার ১৮৬ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ লক্ষ ৪৩ হাজার ৭২৭ আর মৃত্যু হয়েছে ৬৫,২৮৪ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৮,৭০০ জন আর মৃত্যু হয়েছে ৫২৪ জনের। কেরলে আক্রান্ত ১৪ লক্ষ ২৭ হাজার ৫৪৫ জন। মৃত্যু হয়েছে ৫,১৩৮। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২১,৮৯০ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ লক্ষ ৬৮ হাজার ৯৪৫ আর মৃত্যু হয়েছে ১৪,৬২৭ জনের। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লক্ষ ৯৭ হাজার ৬৭২ আর মৃত্যু হয়েছে ১৩,৬৫১ জনের।

    অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ১০ লক্ষ ৪৩ হাজার ৪৪১ জন। মৃত্যু হয়েছে ৭,৭৩৬ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১১ লক্ষ ২০ হাজার ১৭৬ জন। মৃত্যু হয়েছে ১১,৪১৪ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১০ লক্ষ ৪৭ হাজার ৭১৫ জন। সেখানে মৃত্যু হয়েছে ১৪,৬২৮ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৭,৫৯,৯৪২ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১,০০৯। গত ২৪ ঘণ্টায় ছত্তিশগড় করোনা আক্রান্তের সংখ্যা ১৫,০৮৪ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬,৬৭,৪৪৬ আর মৃত্যু হয়েছে ৭,৫৩৬ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: