corona virus btn
corona virus btn
Loading

টানা ৪দিন দেশে দৈনিক মৃতের সংখ্যা হাজার ছাড়াল, করোনায় মোট আক্রান্ত ৩৪ লক্ষের বেশি

টানা ৪দিন দেশে দৈনিক মৃতের সংখ্যা হাজার ছাড়াল, করোনায় মোট আক্রান্ত ৩৪ লক্ষের বেশি

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭৬,৪৭২ জন

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। চলছে আনলক ৩, একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে দেশ। কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ লক্ষ ছাড়াল। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭৬,৪৭২ জন। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৪ লক্ষ ৬৩ হাজার ৯৭২ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত।

আমেরিকা ও ব্রাজিলের থেকে বর্তমানে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস ৷ সপ্তাহ খানেক আগেই যেখানে দৈনিক সংক্রমণ ৫০ হাজারের ঘরে থাকছিল তা গত সপ্তাহেই ৬০ হাজারের গণ্ডি পেরোয়। আর চলতি সপ্তাহে গত কয়েকদিন হল দৈনিক সংক্রমণ রয়েছে ৭০ হাজারের উপরে। আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ৫২ হাজার ৪২৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১০২১ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬২,৫৫০। গত ৪ দিন হল দেশে দৈনিক মৃতের সংখ্যা হাজারের উপরে থাকছে। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ২৬ লক্ষ ৪৮ হাজার ৯৯৮ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৯ লক্ষ ২৪ হাজার ৭৬১। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪ কোটি ৪ লক্ষ ৬ হাজার ৬০৯। দৈনিক সংক্রণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সুস্থ হওয়ার হার। দেশে সুস্থতার হার ৭৬ শতাংশ ছাড়িয়েছে।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু, অন্ধ্র প্রদেশ ও দিল্লির ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লক্ষ ৪৭ হাজার ৯৯৫ আর মৃত্যু হয়েছে ২৩,৭৭৫ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৪,৪২৭ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ৯ হাজার ২৩৮ আর মৃত্যু হয়েছে ৭,০৫০ জনের। এর পরেই রয়েছে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ৪ লক্ষ ৩ হাজার ৬১৬ জন। মৃত্যু হয়েছে ৩,৭১৪ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৬৯ হাজার ৪১২ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪,৩৮৯ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক ১৮ হাজার ৭৫২ আর মৃত্যু হয়েছে ৫,৩৬৮ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ২ লক্ষ ১৩ হাজার ৮২৪ জন । মৃত্যু হয়েছে ৩,২৯৪ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৫৩ হাজার ৭৫৪, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,০৭৩। বিহারে আক্রান্তের সংখ্যা ১,৩১,০৫৭, আর মৃত্যু হয়েছে ৫৫৮ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ২০ হাজার ১৬৬ জন আর মৃত্যু হয়েছে ৮০৮ জনের।

Published by: Ananya Chakraborty
First published: August 29, 2020, 11:08 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर