• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • ফের একদিনে রেকর্ড সংক্রমণ ! করোনা আক্রান্তের সংখ্যায় এবার ইতালিকে টপকে ষষ্ঠ স্থানে উঠে এল ভারত

ফের একদিনে রেকর্ড সংক্রমণ ! করোনা আক্রান্তের সংখ্যায় এবার ইতালিকে টপকে ষষ্ঠ স্থানে উঠে এল ভারত

মোট মৃত্যুর নিরিখে চিন আর রাশিয়াকে আগেই পিছনে ফেলেছিল ভারত

মোট মৃত্যুর নিরিখে চিন আর রাশিয়াকে আগেই পিছনে ফেলেছিল ভারত

মোট মৃত্যুর নিরিখে চিন আর রাশিয়াকে আগেই পিছনে ফেলেছিল ভারত

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। লকডাউনের দু মাস অতিক্রান্ত হওয়ার পরেও দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যায় লাগাম টানা যায়নি। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। ১ জুন থেকে শুরু হয়েছে আনলক ১। এই নিয়ে টানা ৪ দিন ধরে দেশে করোনা সংক্রমণের সংখ্যা একদিনে ৯০০০ করে বাড়ছে। শনিবার স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯,৮৮৭ জন। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৩৬ হাজার ৬৫৭ জন। আর সেই সঙ্গে ইতালিকে ছাপিয়ে বিশ্ব সংক্রমণের নিরিখে ষষ্ঠ স্থানে উঠে এল ভারত। এক সপ্তাহ আগেই গোটা বিশ্বে করোনা সংক্রমণের নিরিখে নবম থেকে এক লাফে সপ্তম স্থানে উঠে এসেছিল ভারত।

    স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩৬ হাজার ৬৫৭। এর মধ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১৫ হাজার ৯৪২। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৬,৬৪২ জনের। ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩৪ হাজার ৫৩১। মোট মৃত্যুর নিরিখে চিন আর রাশিয়াকে আগেই পিছনে ফেলেছিল ভারত।

    এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। সেখানে মৃত্যু হয়েছে ১ লক্ষ ৯ হাজার ৪২ জনের। সে দেশে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৯ লক্ষ ৩৫ হাজার ৪৩২। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের কোভিড ট্র্যাকারের অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৯২২ জনের মৃত্যু হয়েছে আমেরিকায়। আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ব্রাজিল। সেখানে আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ছাড়িয়েছে, এখন মোট আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৪৬ হাজার ৬ জন, মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৪৭ জনের। মৃতের নিরখে তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। আক্রান্তের সংখ্যায় ব্রাজিলের পরেই রয়েছে রাশিয়া। সেখানে ৪ লক্ষ ৪৯ হাজার ৮৩৪ মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ৫ হাজার ৫২৮ জনের। মৃত্যুর নিরিখে খারাপ পরিস্থিতি ব্রিটেনেও। এর মধ্যে ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৮৩ হাজার ছাপিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ৪০,২৬১ জনের। আক্রান্তের নিরিখে চতুর্থ স্থানে রয়েছে স্পেনে। স্পেনে ২ লাখ ৮৮ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ২৭,১৩৪ জনের। ইতালিতে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৭৭৪ জনের। সেদেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩৪ হাজারের বেশি।

    Published by:Ananya Chakraborty
    First published: