দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

Coronavirus: দেশে করোনায় মৃত বেড়ে ১১৪, একধাক্কায় নতুন করে আক্রান্ত ৭০৪

Coronavirus: দেশে করোনায় মৃত বেড়ে ১১৪, একধাক্কায় নতুন করে আক্রান্ত ৭০৪

COVD-19 এর সংক্রমণ বাড়ছে। দেশজুড়ে বিয়াল্লিশটি হটস্পট।

  • Share this:

#নয়াদিল্লিঃ সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭০৪ জন, যা এক দিনে সর্বোচ্চ। মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪২৮১। অন্য দিকে মৃত্যুর সংখ্যা ১০০ ছাড়িয়েছে। ইতিমধ্যেই মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ১১৪। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮ জনের। সুস্থ হয়েছেন ৩১৯ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৭০০ ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে মহারাষ্ট্র হয়েছে ৪৫ জনের। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। ৫৭১ জন আক্রান্ত হয়েছেন আর মৃত্যু হয়েছে ৫ জনের। রাজ্যের তরফে জানানো হয়েছে, করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২১। তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। এখানে মোট আক্রান্ত ৫২৩ জন। মৃত্যু হয়েছে ৭ জনের। উত্তরপ্রদেশেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা, সেখানে আক্রান্ত হয়েছেন ৩০৫ জন। দিল্লিতে ৫২৩ জনের শরীরে করোনার ভাইরাস পাওয়া গিয়েছে। ৩০০ ছাড়িয়ে গিয়েছে তেলাঙ্গানায় ও কেরলে।

সোমবার বিকেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠক করে জানালেন রাজ্যে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৬১। এখনও পর্যন্ত মারা গিয়েছেন তিন জন। করোনায় হটস্পট রাজ্যের দুই জেলা। দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়া। স্বাস্থ্যমন্ত্রক সূত্রে এমনটাই খবর। সূত্রের দাবি, দেশের ৪২টি জায়গাকে হটস্পট হিসেবে চিহ্নিত করেছে স্বাস্থ্যমন্ত্রক। এরমধ্যে দুটি এ রাজ্যে। করোনা আক্রান্তের সংখ্যা কুড়ি ছাড়ালেই সেই জায়গাটি হটস্পট।

নতুন করে ৩ রাজ্যে করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। অরুণাচল প্রদেশে ১জন, ঝাড়খণ্ডে ৪জন ও অসমে ২৬জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

Published by: Ananya Chakraborty
First published: April 7, 2020, 9:03 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर