Home /News /national /
Coronavirus Update in India: ভয়াবহ! একদিনে দেশে করোনা আক্রান্ত ৩ লক্ষ ৬২ হাজার, মৃতের সংখ্যায় নয়া রেকর্ড

Coronavirus Update in India: ভয়াবহ! একদিনে দেশে করোনা আক্রান্ত ৩ লক্ষ ৬২ হাজার, মৃতের সংখ্যায় নয়া রেকর্ড

২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩,২৮৫ জনের, মোট মৃতের সংখ্যা ২ লাখ ছাড়াল

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা ফের একবার ৩ লক্ষ ছাড়াল৷ এই নিয়ে পরপর ৭ দিন৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬২ হাজার ৭৫৭ জন। দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ৭৯ লক্ষ ৮৮ হাজার ৬৩৭ জন। আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ পেরিয়েছে। বর্তমানে আমেরিকার থেকে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস৷ পরিস্থিতি ক্রমশই ভয়াবহ আকার ধারণ করেছে৷

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩,২৮৫ জনের। যা মার্চের শুরুতেও দেশের দৈনিক মৃত্যু থাকছিল ১০০-১৫০ ঘরে। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ০১ হাজার ১৬৫ জনের। দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১,৪৮,০৭,৭০৪ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৯ লক্ষ ৭২ হাজার ১০৬ জন। দেশে সুস্থতার হার ৮২.৫ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৪ কোটি ৫২ লক্ষ ৭১ হাজার ১৮৬ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ লক্ষ ১০ হাজার ৮৫ আর মৃত্যু হয়েছে ৬৬,১৭৯ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৬,৩৫৮ জন আর মৃত্যু হয়েছে ৮৯৫ জনের। কেরলে আক্রান্ত ১৪ লক্ষ ৬০ হাজার ৩৬৫ জন। মৃত্যু হয়েছে ৫,১৭১। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩২,৮১৯ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৭৭৫ জন আর মৃত্যু হয়েছে ১৪,৮০৭ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১১ লক্ষ ৫৩ হাজার ০৯৭ জন। মৃত্যু হয়েছে ১১,৬৭৮ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লক্ষ ১৩ হাজার ৫০২ আর মৃত্যু হয়েছে ১৩,৭২৮ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১০ লক্ষ ৭২ হাজার ০৬৫ জন। সেখানে মৃত্যু হয়েছে ১৫,০০৯ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ১০ লক্ষ ৫৪ হাজার ৮৭৫ জন। মৃত্যু হয়েছে ৭,৮০০ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৭,৭৬,৩৪৫ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১,০৮২। গত ২৪ ঘণ্টায় ছত্তিশগড় করোনা আক্রান্তের সংখ্যা ১৪,৮৯৩ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬,৮২,৩৩৯ আর মৃত্যু হয়েছে ৭,৭৮২ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Death Toll, India

    পরবর্তী খবর