corona virus btn
corona virus btn
Loading

থামেনি, এখনও গোটা বিশ্বে দাপিয়ে বেরাচ্ছে করোনা, মৃতের সংখ্যা বেড়ে ২ লক্ষ ৩৯ হাজার

থামেনি, এখনও গোটা বিশ্বে দাপিয়ে বেরাচ্ছে করোনা, মৃতের সংখ্যা বেড়ে ২ লক্ষ ৩৯ হাজার
representative image

অব্যাহত মৃত্যুমিছিল

  • Share this:

#নয়াদিল্লি: গোটা বিশ্বে দাপিয়েই বেরাচ্ছে মারণ ভাইরাস করোনা, এখনও থামেনি তাণ্ডবলীলা। বিশ্বে প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা, বর্তামনে কোচিড ১৯ পজিটিভ আক্রান্তের সংখ্যা  প্রায় ৩৪ লক্ষ। করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২ লক্ষ ৩৯ হাজার। আক্রান্ত ও মৃতের সংখ্যা সর্বাধিক আমেরিকায়, সে-দেশে করোনায় মৃত প্রায় ৬৫ হাজার।

ভারতেও অব্যাহত করোনার প্রকোপ। আরও দু'সপ্তাহ বাড়ছে লকডাউন। কেন্দ্রের বিবৃতি অনুযায়ী, ১৭ মে পর্যন্ত বাড়ল লকডাউন। শুক্রবার বিকেলে কেন্দ্রীর স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে দেশজুড়ে লকডাউন বাড়ানোর কথা ঘোষণা করা হয়। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা সচিব বিপিন রাওয়াত-সহ অন্যান্য মন্ত্রীদের সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, দেশজুড়ে করোনা পরিস্থিতি সামগ্রিক পর্যালোচনার পর লকডাউনের ইতিবাচক প্রভাব একপ্রকার স্পষ্ট। তাই ভারত সরকারের বিপর্যয় মোকাবিলা আইন ২০০৫ অনুসারে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে দেশজুড়ে চিহ্নিত রেড, অরেঞ্জ ও গ্রিন জোনের কোথায় কতটা ঝুঁকি রয়েছে, কী করনীয় বা কীসে নিষেধাজ্ঞা, তার গাইডলাইন প্রকাশ করা হয়েছে।

First published: May 2, 2020, 8:03 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर