Corona cases in India: আরও একবার ছাড়াল আড়াই লক্ষের গণ্ডী, দেশে সক্রিয় করোনা রোগী প্রথম দফার দ্বিগুণ!

Corona cases in India: আরও একবার ছাড়াল আড়াই লক্ষের গণ্ডী,  দেশে সক্রিয় করোনা রোগী প্রথম দফার দ্বিগুণ!

আরও একবার আড়াই লক্ষ ছাড়াল দৈনিক আক্রান্তের সংখ্যা।

এই পরিসংখ্যানই উদ্বেগ বাড়াচ্ছে স্বাস্থ্যকর্মীদের।

  • Share this:

    #নয়াদিল্লি: ১৩ দিন পেরিয়ে আজও আড়াই লক্ষের বেশি সংক্রমিত দেশে। সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২০ লক্ষ (Corona Cases in India)। করোনার প্রথম দফাতে সর্বাধিক সক্রিয় রোগীর সংখ্যা ছিল দশ লক্ষ। কিন্তু দ্বিতীয় দফায় ( Corona Second Wave) এই পরিসংখ্যানই উদ্বেগ বাড়াচ্ছে স্বাস্থ্যকর্মীদের।

    অবশ্য দেশে দৈনিক সংক্রমণের হার সামান্য হলেও কমেছে গত চব্বিশ ঘণ্টায়। নতুন করে সংক্রমিত হয়েছে ২ লক্ষ ৫৯ হাজার জন। গত চব্বিশ ঘণ্টায় করোনা প্রাণ নিয়েছে ১৭৬১ জনের। এই নিয়ে দেশে মোট মৃত্যু হল ১ লক্ষ ৮০ হাজার ৫৩০ জনের। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, সবচেয়ে উদ্বেগজনক পরিস্থিতি মহারাষ্ট্রে।  শেষ চব্বিশ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৫৮ হাজর ৯২০ জন। মৃত্যু হয়েছে ৩৫১ জনের। উত্তর প্রদেশেও নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ২১০ জন। দিল্লিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ৬৯০। রাজধানীতে শেষ চব্বিশ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৪০ জনের।

    প্রসঙ্গত শেষ চব্বিশ ঘণ্টায় টিকাকরণ হয়েছে ৩২ লক্ষ ৭৭ হাজার জনের। এখনও পর্যন্ত দেশে মোট টিকাকরণ হ‌য়েছে ১২ কোটি ৭১ লক্ষের। এর মধ্যে ১০ কোটি ৯৭ লক্ষ প্রথম ডোজের টিকা পেয়েছেন। দুইটি ডোজই পেয়েছেন এমন ব্যক্তির সংখ্যা ১ কোটি ৭৫ লক্ষ।

    প্রথম দফার করোনাতে দেশ বহু ঝড়ঝাপটা দেখেছে। তবে দৈনিক সক্রিয় রোগীর এত বাড়বাড়ন্ত দেখা যায়নি। এই কারণেই পরিস্থিতি কার্যত বেনজির। ইতিমধ্যেই ভোটের প্রচার কাঁটছাঁট করছেন রাজনৈতিক নেতৃত্বরা। হাসপাতালগুলিতেও পরিস্থিতি উদ্বেগজনক। বেশির ভাগ হাসপাতালেই বেড নেই। দিল্লি, পাঞ্জাব, রাজস্থান লকডাউন জারি করেছে। লকডাউন হয়েছে উত্তরপ্রদেশের পাঁচ রাজ্যেও।

    Published by:Arka Deb
    First published: