দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

দাউদ ইব্রাহিমের প্রাক্তন শাগরেদকে গ্রেফতার করেননি, কসাভকে গ্রেফতারকারী পুলিশ ইনস্পেক্টর সাসপেন্ড

দাউদ ইব্রাহিমের প্রাক্তন শাগরেদকে গ্রেফতার করেননি, কসাভকে গ্রেফতারকারী পুলিশ ইনস্পেক্টর সাসপেন্ড

মুম্বই হামলার সময় আজমল কসাভকে জীবিত গ্রেফতার করার কৃতীত্ব সঞ্জয় গোভিলকরেরই। কসাভকে জীবিত না ধরলে হয়তো সমগ্র বিষয়টিই অস্বীকার করত ইসলামাবাদ

  • Share this:

#মুম্বই: সাব-ইনস্পেক্টর তুকারাম ওম্বলেকে মহম্মদ আজমল কসাভের হাতে প্রাণ দিতে দেখেছিলেন ইনস্পেক্টর সঞ্জয় গোভিলকর। তাঁর গুলিতেই আহত হয় কসাভ।মুম্বই হামলার সময় আজমল কসাভকে জীবিত গ্রেফতার করার কৃতীত্ব সঞ্জয় গোভিলকরেরই। কসাভকে জীবিত না ধরলে হয়তো সমগ্র বিষয়টিই অস্বীকার করত ইসলামাবাদ ও এই কারণে প্রশংসাও কুড়িয়েছিলেন ইন্সপেক্টর গোভিলকর। তবে এবার এই গোভিলকরকেই সাসপেন্ড করেছে মুম্বই পুলিশ ।

কুখ্যাত ডন দাউদ ইব্রাহিমের প্রাক্তন সহচর সোহেল ভামলাকে ছেড়ে দেওয়ার অপরাধে গোভিলকর ও অন্য আরও এক ইনস্পেকটর জীতেন্দ্র সিঙ্গোতেকেও সাসপেন্ড করেছেন মুম্বইয়ের পুলিশ কমিশনার । দুবাই থেকে ফেরার পথে মুম্বই বিমানবন্দরে আটক করা হয় ভামলাকে ও তারপরই Economic Offences Wing (EOW)-এর এই দু'জন অফিসারকে সাসপেন্ড করা হয়েছে । দীর্ঘকাল ধরেই মুম্বই পুলিশের 'ওয়ান্টেড' লিস্টে রয়েছেন ভামলা । বিমানবন্দর কর্তৃপক্ষের তরফ থেকেও EOW কে সতর্ক করা হলেও ভামলাকে থানায় এনে সাধারণ জিজ্ঞাসাবাদের পরই ছেড়ে দেওয়া হয় । ঘটনা জানতে পেরেই পুলিশ কমিশনার সঞ্জয় বারভে গোভিলকর ও সিঙ্গোতেকে সাসপেন্ড করেন ।

এই ধরনের ঘটনা একদমই গ্রহণযোগ্য নয় ও এটি আইনবিরোধী। তাঁদের উচিৎ ছিল ভামলাকে অবিলম্বে গ্রেফতার করা', জানিয়েছেন কমিশনার বারভে ।

First published: August 10, 2019, 8:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर