• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • CONGRESS TWEET TO SUPPORTS ALL INDIA TMC GENERAL SECRETARY ABHISHEK BANERJEE ON PEGASUS ISSUE SB

Abhishek Banerjee on Pegasus: পেগাসাসে অভিষেককে নিয়ে কংগ্রেসের ট্যুইট, 'দিদির' দিল্লি যাত্রার আগে বন্ধু-বার্তা!

'বন্ধুত্ব'

Abhishek Banerjee on Pegasus: রবিবার কংগ্রেসের ট্যুইটার হ্যান্ডেল থেকে অভিষেকের ছবি দিয়ে লেখা হয়, 'আপনারা ক্রোনোলজিটা বুঝুন। পেগাসাস স্পাইওয়ারের টার্গেট কে? মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়।'

  • Share this:

    #নয়াদিল্লি: সোমবার দিল্লিতে পা রাখছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তার আগে থেকেই অবশ্য পেগাসাস নিয়ে দেশজুড়ে সাড়া ফেলেছে তৃণমূল। বাকি বিরোধীদের সঙ্গে নিয়ে সংসদে নরেন্দ্র মোদি সরকারকে রীতিমতো চেপে ধরেছে এ রাজ্যের শাসক দল। অভিযোগ উঠেছে, দেশের দুঁদে সাংবাদিক, সুপ্রিম কোর্টের বিচারপতি, কেন্দ্রীয় মন্ত্রীদের পাশাপাশি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও ভোটকুশলী প্রশান্ত কিশোরের ফোনেও আড়ি পাতা হয়েছে। আর মমতার দিল্লি সফরের আগে সেই বিষয়েই তৃণমূলের পাশে দাঁড়াল কংগ্রেস। শুধু দাঁড়াল না, পেগাসাস ইস্যুতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি পোস্ট করা হল কংগ্রেসের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে। একইসঙ্গে আক্রমণ শানানো হল বিজেপি তথা অমিত শাহের 'ক্রোনোলজি'কে।

    রবিবার কংগ্রেসের ট্যুইটার হ্যান্ডেল থেকে অভিষেকের ছবি দিয়ে লেখা হয়, 'আপনারা ক্রোনোলজিটা বুঝুন। পেগাসাস স্পাইওয়ারের টার্গেট কে? মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়। কখন? ২০২১ সালে। কেন? পশ্চিমবঙ্গের নির্বাচন। মোদি সরকারের নিরাপত্তাহীনতা সীমাহীন।'

    আর এই ট্যুইট সামনে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। প্রশ্ন উঠে গিয়েছে, তাহলে কি লোকসভা নির্বাচনের লক্ষ্যে তৃণমূলের সঙ্গে বন্ধুত্বের বার্তা পেগাসাস ইস্যুতেই দিয়ে দিল কংগ্রেস? নাহলে অন্য দলের নেতার ছবি দিয়ে বিজেপিকে আক্রমণ শানানো কংগ্রেসী রীতিতে কার্যত নজিরবিহীন।

    বস্তুত, ২০২৪-এর লোকসভা ভোটে নরেন্দ্র মোদিকে গদিচ্যুৎ করতে কোমর বেঁধে নেমেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত ২১ জুলাই, শহিদ দিবসের ভাষণেও তিনি বলেছেন, এখন থেকেই বিজেপি বিরোধী জোট বাঁধতে হবে। তাই এখনই বিরোধীদের বৈঠক ডাকার প্রস্তাব দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় ৷ একুশে জুলাইয়ের ভার্চুয়াল মঞ্চ থেকে এনসিপি (NCP) নেতা শরদ পাওয়ার (Sharad Pawar), কংগ্রেস (Congress) নেতা চিদম্বরমদের মমতার প্রস্তাব ছিল, বিজেপি বিরোধী নেতাদের নিয়ে বৈঠক ডাকা হোক ৷ সেই বৈঠক হলে সেখানে যে মধ্যমণি হবেন মমতাই, তা মোটামুটি স্পষ্ট হয়ে গিয়েছে। এরই মধ্যে কংগ্রেসের তরফে যেভাবে অভিষেকের ছবি দিয়ে ট্যুইট করা হল, তাতে বন্ধুত্বের বার্তাই স্পষ্ট বলে মনে করছে রাজনৈতিক মহল।

    তৃণমূল সাংসদ সৌগত রায়ের এ বিষয়ে মন্তব্য, 'কংগ্রেসকে ধন্যবাদ তাঁরা পেগাসাস ইস্যুতে অভিষেকের পাশে দাঁড়িয়েছে।' প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপ ভট্টাচার্য অবশ্য বলেছেন, 'এটা ইস্যুভিত্তিক সমর্থন। কিন্তু জোট নিয়ে এখনই কথা বলার মতো সময় আসেনি।' বিজেপি অবশ্য কংগ্রেস-তৃণমূলের এই 'বন্ধুত্বকে' কটাক্ষই করেছে।

    Published by:Suman Biswas
    First published: