Home /News /national /
নির্বাচন লড়তে ৪৫ দিনে ৫০০ কোটি টাকা সংগ্রহ করবে কংগ্রেস

নির্বাচন লড়তে ৪৫ দিনে ৫০০ কোটি টাকা সংগ্রহ করবে কংগ্রেস

Photo: PTI

Photo: PTI

  • Share this:

    #নয়াদিল্লি: লোকসভা নির্বাচন আসতে বাকি ৬ মাস কিন্তু কংগ্রেস পার্টির অর্থের ভাঁড়ার শূন্য এই অভিযোগ অনেক দিন থেকেই তুলেছেন সদস্যরা । নির্বাচনের লড়ার খরচ জোগাড় করতেও নানারকম প্রচারও করেছেন কংগ্রেস কর্মীরা । তহবিল সংগ্রহের জন্য কংগ্রেস একটি লোক সম্পর্ক আন্দোলন শুরু করবে যা ২ অক্টোবর মহাত্মা গান্ধী জয়ন্তী থেকে শুরু হবে। চাঁদার মাধ্যমে অর্থ সংগ্রহ করবেন দলের সদস্যরা ।

    আরও পড়ুন: 'জ্বালানির মূল্যবৃদ্ধির ফলে সমস্যা বেড়েছে সাধারণ মানুষের':নীতিন গড়কড়ি

    সোশ্যাল মিডিয়ায় অর্থ সাহায্য চেয়ে আবেদন জানিয়েছে কংগ্রেস । এই বিষয়ে একটি ট্যুইট করে অর্থ সাহায্যও চেয়েছেন কংগ্রেসের রাজস্থান শাখার সভাপতি শচীন পাইলট ।

    গণসংযোগ আন্দোলনের মাধ্যমে ৪৫ দিনের মধ্যে ৫০০ কোটি টাকা সংগ্রহ করাই কংগ্রেসের উদ্দেশ্য। পার্টির প্রত্যেক সাংসদ ও বিধায়ক তাঁদের একমাসের বেতন এই তহবিলে দেবেন । এছাড়াও, সারা দেশের ১০ লক্ষ বুথ থেকে প্রতি বুথে ৫০০০ লক্ষ টাকা সংগ্রহ করবে কংগ্রেস ।

    আরও পড়ুন: বুলেট ট্রেন প্রকল্পে অনুদান স্থগিত রাখার আবেদন জানিয়ে জাপান সরকারকে চিঠি লিখলেন ১,০০০ কৃষক

    যুব কংগ্রেস, মহিলা কংগ্রেস সহ কংগ্রেসের অন্যান্য শাখাও এই অর্থ সংগ্রহে অংশ নেবে। দলীয় সূত্রের খবর, কংগ্রেস প্রধান রাহুল গান্ধির কাছে ইতিমধ্যেই একটি রিপোর্ট পেশ করা হয়েছে যেখানে বলা হয়েছে লোকসভা নির্বাচন বাবদ প্রায় ১০০০ কোটি টাকা অর্থের প্রয়োজন কংগ্রেসের ।

    First published:

    Tags: 2019 election, ৪৫ দিনে ৫০০ কোটি, 500 crore in 45 days, Congress, Sachin Pilot, কংগ্রেস

    পরবর্তী খবর