শিরোমণি অকালি দলকে সরিয়ে পঞ্জাবে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার পথে কংগ্রেস

শিরোমণি অকালি দলকে সরিয়ে পঞ্জাবে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার পথে কংগ্রেস

পঞ্জাব দিয়ে উত্তরপ্রদেশের গভীর ক্ষত কিছুটা ঢাকতে পারল কংগ্রেস। শিরোমণি অকালি দলকে সরিয়ে পঞ্জাবে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার পথে কংগ্রেস।

  • Share this:

#চণ্ডীগড়: পঞ্জাব দিয়ে উত্তরপ্রদেশের গভীর ক্ষত কিছুটা ঢাকতে পারল কংগ্রেস। শিরোমণি অকালি দলকে সরিয়ে পঞ্জাবে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার পথে কংগ্রেস। মোট ১১৭টি আসনের ৭৩ টিতে এগিয়ে তারা। দুটিতে ইতিমধ্যেই জয় পেয়েছে হাতশিবির। ১৫ বছরের শিরোমণি অকালি দল ও বিজেপির  জোটকে ধরাশায়ী করে দিয়েছেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। মাত্র ১৭টি আসনে এগিয়ে শিরোমণি অকালি দল। তিনটিতে এগিয়ে বিজেপি।

ট্রেন্ডে এটা পরিষ্কার যে আপাতত এখানেই দিল্লি ছাড়া অন্য রাজ্যে ক্ষমতায় আসার স্বপ্ন আপাতত এখানেই শেষ আম আদমি পার্টির ৷ এই মুহূর্তে ২১ আসনে এগিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে আপ ৷ সকালে অরবিন্দ কেজরিওয়ালের বাড়ির সামনে সমর্থকেরা ভিড় জমালেও সময় যত গড়িয়েছে ততই উৎসাহে ভাটা দেখা গিয়েছে আপ শিবিরের মধ্যে।

পঞ্জাবে মোট আসন সংখ্যা ১১৭ ৷ সরকার গড়তে লাগবে ৫৯টি আসন ৷ পঞ্জাবের রাজ্যপাট এ বার বিজেপি-অকালি দলের হাতছাড়া হতে চলেছে বলে পূর্বাভাস দিয়েছিল অধিকাংশ বুথফেরত সমীক্ষা। ভোটের ফলও সেই আভাসই দিচ্ছে। পঞ্জাবে সংখ্যাগরিষ্ঠতার পথে কংগ্রেস ৷ চণ্ডীগড়ে উৎসবের মেজাজে কংগ্রেস কর্মীরা ৷

সোমনাথ ভারতী জানিয়েছেন, পঞ্জাব ও গোয়ার ফলাফলা থেকে দলের শিক্ষা নেওয়া উচিৎ ৷ এবং খতিয়ে দেখা উচিৎ কোথায় ভুল হয়েছিল তাদের ৷

ভারতী আরও জানিয়েছেন, ‘আমরা রাজনীতিতে নতুন ৷ আমরা সংখ্যার বিষয়ে এত বুঝি না ৷ আমরা কঠোর পরিশ্রমে বিশ্বাসী ৷ মানুষের জন্য ভালো কাজ করায় আমাদের মূল উদ্দেশ্য ৷ ’ ক্যাপ্টেন অমরিন্দর সিংহের হাত ধরেই ১০ বছর পর পঞ্জাবে ক্ষমতায় ফিরতে চলেছে কংগ্রেস।

First published: 12:10:15 PM Mar 11, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर