• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • CONGRESS PROTESTS PETROL DIESEL PRICE HIKE BY BEGGING FOOD ITEMS IN KOLKATA DMG

Petrol Diesel Price Hike: পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, ভিক্ষা করে চাল-আলু সংগ্রহ করে রাস্তাতেই রান্না!

কংগ্রেসের অভিনব প্রতিবাদ৷

পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধিই শুধু নয়, ঊর্ধ্বমুখী রান্নার গ্যাসের দামও। ফলে হেঁসেলেও আগুন জ্বলছে। প্রতিবাদে ঢাকুরিয়ায় বিক্ষোভ মিছিল করল কংগ্রেস (Petrol Diesel Price Hike)।

  • Share this:

#কলকাতা : পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবার পথে নামল কংগ্রেস। অভিনব প্রতিবাদে সামিল হলেন কংগ্রেস কর্মী-সমর্থকেরা। লাগামছাড়া পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধিই শুধু নয়, ঊর্ধ্বমুখী রান্নার গ্যাসের দামও। ফলে হেঁসেলেও আগুন জ্বলছে। প্রতিবাদে ঢাকুরিয়ায় বিক্ষোভ মিছিল করল কংগ্রেস। বিক্ষোভকারীদের হাতে ছিল প্ল্যাকার্ড,পোস্টার। ]

হু হু করে দাম বাড়ছে পেট্রোপণ্যের। অথচ কেন্দ্র হাত গুটিয়ে রয়েছে। অভিযোগ বিক্ষোভকারীদের। শুধু বিক্ষোভ মিছিলই নয়, প্রতীকী প্রতিবাদ হিসেবে স্থানীয় দোকানদারদের কাছ থেকে ভিক্ষাবৃত্তি করে আলু, চাল ও অন্যান্য সামগ্রী সংগ্রহ করেন আন্দোলনকারীরা। গ্যাসের দাম চড়া। তাই সংগৃহীত সামগ্রী নিয়ে কাঠ দিয়ে উনুন জ্বালিয়ে রাস্তাতেই রান্না শুরু করে দেন কংগ্রেস কর্মীরা।

আন্দোলনকারীদের তরফে সুমিত্রা নিয়োগীর অভিযোগ, পেট্রোল-ডিজেলের দাম যেভাবে বাড়ছে তাতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। ব্যাপক প্রভাব পড়েছে বাজার দরেও। অন্যদিকে রান্নার গ্যাসের দাম এতটাই বেড়ে গিয়েছে যে হেঁসেলে আগুন লেগে গেছে। আমরা তাই রাস্তায় কাঠ দিয়ে উনুন জ্বালিয়ে  রান্না করে প্রতিবাদে সামিল হলাম। পেট্রোপণ্যের দাম অবিলম্বে না কমলে আগামী দিনে বড়সড় আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন বিক্ষোভকারীরা।

পেট্রোল-ডিজেলের লাগামছাড়া মূল্যবৃদ্ধির প্রতিবাদে  পথে নেমেছে শাসক দলের ছাত্র সংগঠন। ইতিমধ্যেই দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে সরব হয়েছেন। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে  চড়া সুর শোনা গিয়েছে তাঁর গলায়। প্রায় প্রতিদিনই পেট্রোল-ডিজেলের মূল্য বৃদ্ধি হওয়ার কারণে সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছেন। তবুও কেন্দ্রের কোনও হুঁশ নেই বলে সরব হয়েছেন শাসক দলের নেতা মন্ত্রীরাও। এবার প্রতিবাদের পথে  কংগ্রেসও। শুক্রবারের কংগ্রেসের পেট্রোপণ্যের  মূল্যবৃদ্ধির প্রতিবাদে সামান্য উত্তেজনা ছড়ায়  ঢাকুরিয়ায়। রাস্তায় আগুন জ্বালিয়ে রান্না করার সময় পুলিশি বাধার মুখে পড়তে হয় বিক্ষোভকারীদের।

VENKATESWAR  LAHIRI

Published by:Debamoy Ghosh
First published: