corona virus btn
corona virus btn
Loading

২ এপ্রিল ইস্তেহার প্রকাশ কংগ্রেসের, কী থাকতে চলেছে সেখানে ?

২ এপ্রিল ইস্তেহার প্রকাশ কংগ্রেসের, কী থাকতে চলেছে সেখানে ?
  • Share this:

#নয়াদিল্লি: আগামী ২ এপ্রিল ইস্তেহার প্রকাশ করতে চলেছে কংগ্রেস। ২০১৯-এর নির্বাচনে কংগ্রেসের হাতিয়ার ন্যূনতম আয় যোজনা। মহিলা সংরক্ষণ, শিক্ষা ও স্বাস্থ্যের মত বিষয়ও উঠে আসবে ইস্তেহারে।

ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গান্ধি, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, ইস্তেহার কমিটির প্রধান পি চিদাম্বরম, গুলাম নবি আজাদ, মল্লিকার্জুন খাড়গে, আহমেদ প্যাটেল, কে সি বেণুগোপালরা একমঞ্চে উপস্থিত থেকে ইস্তেহার প্রকাশ করবেন।

কী থাকতে চলেছে কংগ্রেসের ইস্তেহারে দেখে নিন:

১. গরিবদের জন্য ন্যূনতম আয় ২. মহিলা সংরক্ষণ ৩.সরকারি চাকরিতে মহিলাদের জন্য ৩৩% শতাংশ সংরক্ষণ ৪. সবক্ষেত্রে ১৮% জিএসটি ৫. নতুন উদ্যোগপতিদের ৩ বছর পর্যন্ত ঋণে ছাড় ৬. শিক্ষা বাজেট ৩% থেকে বাড়িয়ে ৬% ৭. স্বাস্থ্যের অধিকার আইন চালু ৮. আধাসেনাদের শহীদের মর্যাদা ৯. আরবিআই নীতিতে বদল ২০১৯-এ কংগ্রেসের তুরুপের তাস ন্যায় যোজনা। যেখানে নরেন্দ্র মোদি কৃষকদের বছরে ৬ হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন, সেখানে গরিব পরিবার পিছু মাসে ৬ হাজার টাকার ঘোষণা করে সিক্সার হাঁকিয়েছেন কংগ্রেস সভাপতি। কিন্তু এত টাকা আসবে কীভাবে, সে নিয়ে বিরোধীরা খোঁচা দিয়েছেন। তবে রাহুল কনফিডেন্ট, পি চিদম্বরম ও প্রাক্তন আরবিআই গভর্নর রঘুরাম রাজনের পরামর্শ নিয়ে আঁটঘাট বেঁধেই ময়দানে নেমেছে কংগ্রেস।

First published: April 1, 2019, 3:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर